[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

স্রোতে ভেসে যাওয়া জেলের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
৭ অক্টোবার ২০২৩, ১৭:৩১

ছবি: সংগৃহীত
রাজশাহীতে বৃষ্টির সময় পুকুরের মাছ ভেসে যাওয়া আটকাতে গিয়ে নিখোঁজ হওয়া মোকসেদ আলীর (৫৫) নামের এক জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (৭ অক্টোবর) গোদাগাড়ীর কমলাপুর বিল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।
 
এর আগে ভারী বৃষ্টির সময় পুকুরের মাছ আটকাতে গিয়ে বৃহস্পতিবার (০৫ অক্টোবর) বিকেলে নিখোঁজ হন ওই জেলে। মোকসেদ আলী দুর্গাপুর উপজেলার ঝালুকা গ্রামের বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কমলাপুর বিলে এক মালিকের পুকুর রক্ষার জন্য বৃহস্পতিবার ২৫ জন শ্রমিক দুর্গাপুর থেকে কমলাপুর বিলে গিয়েছিলেন। পরে তারা অবস্থা বেগতিক দেখে পুলিশের জরুরি সেবার ৯৯৯ এ ফোন করেন। পরে পুলিশ এসে স্থানীয় লোকজনের সহযোগিতায় এই ২৫ জন শ্রমিকের মধ্যে ২৪ জনকে উদ্ধার করে। নিখোঁজ ছিলেন মোকসেদ আলী।

মোকসেদ আলীর নিকট আত্মীয় মজিবুর রহমান শুক্রবার দিবাগত রাতে জানিয়েছিলেন, কমলাপুর বিল থেকে পানি স্রোত বারণই নদীতে গিয়ে পড়েছে। পানির স্রোত যেদিকে গেছে তারা সেই দিক দিয়ে মোটরসাইকেল ও মাইক্রোবাস নিয়ে খোঁজাখুঁজি করেও মোকসেদ আলীর সন্ধান পাননি। পরে শুক্রবার রাতে মাছ ধরার জালে মোকসেদ আলীর মরদেহ আটকা পড়েছিল। দূরে যাতে ভেসে যেতে না পারে এ কারণে মরদেহ আটকে রেখেছিলেন জেলেরা। সকালে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করেছে।

গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম বলেন, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সারাদিনের টানা বৃষ্টিতে গোদাগাড়ীর পাতিকোলা ও কমলাপুর বিলের শত শত পুকুর ভেসে যেতে থাকে। তখন কমলাপুর বিলে এক মালিকের পুকুর রক্ষার জন্য বৃহস্পতিবার ২৫ জন শ্রমিক দুর্গাপুর থেকে সেখানে গিয়েছিলেন। পুকুরের মাছ ধরার কাজে নিয়োজিত ২৫ জন শ্রমিক এই স্রোতে ভেসে যান। পরে স্থানীয়রা জরুরি সেবা ৯৯৯-এ ফোন করলে পুলিশ এসে ২৪ জনকে উদ্ধার করে। নিখোঁজ ছিলেন মোকসেদ আলী নামের একজন।

ওসি আরও বলেন, শনিবার সকালে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করেছে। পরিবারের লোকজনও এসেছেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে একটি অপমৃত্যুর মামলা করে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তরের প্রস্তুতি চলছে।

 
বাংলা গেজেট/এমএএইচ

মন্তব্য করুন:

সম্পর্কিত খবর