[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহীতে কোটি টাকার হেরোইনসহ চালক-হেলপার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২ অক্টোবার ২০২৩, ১৯:৪০

সংগৃহিত ছবি

রাজশাহী নগরীতে পণ্যবাহী ট্রাকে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের ১ কেজি ২০০ গ্রাম হেরোইন পাওয়া গেছে। মাদক কানেকশনে গ্রেপ্তার করা হয়েছে ট্রাক চালক ও তার সহকারীকে। রোববার (১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৫।

গ্রেপ্তারকৃতরা হলেন- ট্রাক চালক নগরীর কাশিয়াডাঙ্গা থানার হারুপুর বাগানপাড়া এলাতার মৃত জিয়ারুল হকের ছেলে মো. সাকিব ওরফে শান্ত (২৪) এবং তার সহকারী একই এলাকার রেজাউল করিমের ছেলে আবুল হায়াত (২২)।

র‌্যাব জানিয়েছে, মাইজি স্টার্চ পাউডার বোঝাই ট্রাকে হেরোইনের এই চালানটি নিয়ে সিলেটের উদ্দেশ্যে যাচ্ছিলেন তারা। মালামালসহ ট্রাকটি জব্দ করেছে র‌্যাব। এনিয়ে সোমবার (২ অক্টোবর) নগরীর কাশিয়াডাঙ্গা থানায় মামলা হয়েছে।

র‌্যাব-৫ জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা পণ্যবাহী ট্রাকে মাদক চোরাচালানের গোপন সংবাদ ছিল র‌্যাবের কাছে। সেই তথ্যের ভিত্তিতে রোববার দিবাগত মধ্যরাতে কাশিয়াডাঙ্গা রেলক্রসিং এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান চালান র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্প সদস্যরা।

রাত সাড়ে ১২টার দিকে পণ্যবাহী ট্রাকটি ( ঢাকা মেট্রো ট-১৮-২১১৩) রেলক্রসিং এ এসে পৌঁছায়। এসময় থামতে চালককে সংকেত দেন র‌্যাব সদস্যরা। সংকেত পেয়ে চালক ও তার সহকারী ট্রাক থামিয়ে নেমে পালানোর চেষ্টা করেন।

কিন্তু তাদের পাকড়াও করেন র‌্যাব সদস্যরা। পরে ট্রাকটি থেকে তিনটি আলাদা প্যাকেটে ১ কেজি ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। মাদক চোরাচালানের দায়ে বোঝাই পণ্যসহ ট্রাকটি জব্দ করা হয়েছে।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতরা রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা থেকে হেরোইন সংগ্রহ করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলেন। ট্রাকে পণ্য পরিবহণের আড়ালে এই কাণ্ডে যুক্ত ছিলেন তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে এই তথ্য স্বীকার করেছেন চালক ও তার সহকারী। পরে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিয়েছে র‌্যাব।

 

বাংলা গেজেট/এফএস

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর