[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে খুশি করতে চাঁদের বিরুদ্ধে রায়: মিনু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২৬ সেপ্টেম্বার ২০২৩, ২০:১৬

সংগৃহিত

রাজশাহীর জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে দণ্ড দিয়ে ঘোষিত আদালতের রায় প্রত্যাখ্যান করেছে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি। মঙ্গলবার সকালে রাজশাহী জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চাঁদের রায় প্রত্যাখানের ঘোষণা দেন বিএনপি নেতারা। 

গত রোববার রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মারুফ আল্লাম চাঁদকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন একটি প্রতারণার মামলায়। 

এই রায়ের প্রতিবাদ জানিয়ে আজকের সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কোনো স্বাধীন বিচার বিভাগের বিচারকের ন্যায় আচরণ করেননি।

বিচারক আবু সাইদ চাঁদের নির্বাচনি প্রতিপক্ষ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে খুশি করার জন্য এই ফরমায়েশি রায় দিয়েছেন। এই রায় আমাদের কাছে গ্রহণযোগ্য নয়।

মিনু বলেন, আবু সাঈদ চাঁদ রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি প্রার্থী হয়েছিলেন। তাই ওই আসনের সরকারদলীয় এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জোর করে এই মামলার রায় করিয়েছেন।

বিএনপির এই নেতা বলেন, ‘আমরা চাঁদ ভাইকে অবশ্যই মুক্ত করে নিয়ে আসব। আমরা দেখছি, আগামী ২০-২৫ দিন বাংলাদেশ কোন পথে হাঁটছে। এসব লোককে গোনার টাইম আমাদের নাই। আমরা চাঁদ ভাই, আমাদের নেত্রী খালেদা জিয়াসহ দলের সবাইকে মুক্ত করে আনব।’

তিনি আরও বলেন, গভীর রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় যে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে তা প্রত্যাখান করছি। এই রায়ের প্রতিবাদে আগামী ১ অক্টোবর বিকালে বিএনপির উদ্যোগে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি নেতাকর্মীরা। 

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুনসহ জেলা ও মহানগর বিএনপি নেতারা উপস্থিত ছিলেন। 

 

বাংলা গেজেট/এফএস

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর