[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সহকর্মীকে ধর্ষণ করে ছবি ধারণ

নাটোরে পরিবার পরিকল্পনা কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, নাটোর

প্রকাশিত:
২৬ সেপ্টেম্বার ২০২৩, ২০:১২

সংগৃহিত

নাটোরে সহকর্মীকে ধর্ষণ ও ধর্ষণের ছবি ধারণ করার অভিযোগে পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাকিব হোসেন ওরফে রয়েলকে (৩৩) কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রাকিব হোসেন জেলার সিংড়া উপজেলার মাদারীপুর গ্রামের জহুরুল ইসলামের ছেলে এবং সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সূত্রে জানা যায়, সিংড়া থানার ধর্ষণ ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের অভিযোগপত্রভুক্ত আসামি রাকিব হোসেন ওরফে রয়েল মঙ্গলবার দুপুরে ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। ভুক্তভোগী নারীও এ সময় আদালতে উপস্থিত ছিলেন। ভুক্তভোগী নারীর পক্ষে সরকারি কৌঁসুলি আনিছুর রহমান জামিনের আবেদনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামি রাকিব হোসেনের জামিনের আবেদন নাকচ করেন এবং তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে নাটোর জেলা কারাগারে পাঠানো হয়।

মামলার বিবরণে জানা যায়, অভিযুক্ত কর্মকর্তা ওই নারী সহকর্মীকে তার নির্জন কার্যালয়ে ডেকে নিয়ে দরজা বন্ধ করে আটকে ধর্ষণ করেন এবং ধর্ষণের ছবি নিজেই ভিডিও করে রাখেন। ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে নারী কর্মকর্তাকে তিনি অনেকবার ধর্ষণ করেন।

একপর্যায়ে তিনি তার ধারণ করা ভিডিওটি কয়েকজনকে দেখার জন্য মোবাইল ফোনে পাঠিয়ে দেন। তখন ভুক্তভোগী ওই নারী কর্মকর্তা বাধ্য হয়ে সিংড়া থানায় ওই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তদন্ত কর্মকর্তা মামলা তদন্তের সময় পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাকিব হোসেনের হেফাজত থেকে পর্নোছবিসহ মোবাইল ফোন জব্দ করেন এবং সিআইডি কার্যালয়ে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠান। ফরেনসিক পরীক্ষায় মোবাইল ফোনে পর্নোছবি পাওয়া গেছে মর্মে আদালতে প্রতিবেদন দেওয়া হয়।

তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আব্দুর রহিম গত ২৮ জুলাই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রটি আদালত আমলে নেন। মঙ্গলবার আসামি পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাকিব হোসেন বিচারিক ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি আনিছুর রহমান পরিকল্পনা কর্মকর্তা রাকিব হোসেনকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর