[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

জাপানে পানিতে ডুবে বাংলাদেশি ইঞ্জিনিয়ারের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, পাবনা

প্রকাশিত:
১২ সেপ্টেম্বার ২০২৩, ০১:২১

ফাইল ছবি

জাপানে লেকের পানিতে ডুবে খাইরুল কবির (৩৮) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। রোববার জাপানের রাজধানী টোকিও থেকে ১৫০ কিলোমিটার দূরে সিজুওকা প্রিফিকসার লেকে বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

খাইরুল কবির পাবনা শহরের শালগাড়িয়া রেনেসাঁ পাঠাগার এলাকার সাবেক মিলিটারি অ্যাকাউন্টস অফিসার মরহুম আবুল কাশেম শিকদারের দ্বিতীয় ছেলে। তিনি জাপানের রেকুটেন কোম্পানিতে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

খাইরুল পাবিপ্রবির প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আমিন উদ্দিন মৃধার ভাগনে এবং দৈনিক যুগান্তর ও চ্যানেল আইয়ের পাবনা প্রতিনিধি আখতারুজ্জামান আখতারের মামাতো ভাই।

পারিবারিক সূত্রমতে, অত্যন্ত মেধাবী খাইরুল কবির সাত বছর আগে জাপানের অন্যতম বৃহৎ কোম্পানি রেকুটেনের সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেন। তিনি সপরিবারে টোকিওর মাসিদাতে বসবাস করতেন। জাপান প্রবাসী বেশ কয়েকজন আত্মীয়স্বজন এবং কয়েকজন সহকর্মীর সঙ্গে বেড়াতে যান।

রোববার সকালে তারা যান সিজুওয়াকা প্রিফিকসার লেকে। লেকটি একটি চ্যানেলের মাধ্যমে প্রশান্ত মহাসাগরে যুক্ত হয়েছে। রোববার আনুমানিক বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে খাইরুল কবিরের দুই বন্ধু ও সহকর্মী দুই কিশোর ছেলে ওই লেকের পানিতে পড়ে যায়।

তাদের তলিয়ে যাওয়া দেখে খাইরুল কবির পায়ের জুতা খুলে দ্রুত ঝাঁপিয়ে পড়ে ওই ছেলে দুটিকে লেকের পানি থেকে টেনে তুলে প্রাণ বাঁচান; কিন্তু ছেলে দুটি প্রাণে বাঁচলেও খাইরুল আর উঠে আসতে পারেননি। তিনি দ্রুত গভীর পানিতে তলিয়ে যান।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর