[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কুবি ছাত্রলীগের সাবেক সভাপতির কারাদণ্ড

কুমিল্লা

প্রকাশিত:
১০ আগষ্ট ২০২৩, ০২:৫৬

ছবি: কুবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেন সবুজ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেন সবুজকে অস্ত্র আইনের মামলায় ১২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৯ আগস্ট) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় দেন।

অবৈধ আগ্নেয়াস্ত্র রাখার দায়ে ২০১৫ সালে র‍্যাবের বাদি হয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানায় দায়ের করা মামলায় তাকে এই সাজা দেন আদালত। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের অতিরিক্ত পিপি মুজিবুর রহমান বাহার।

জানা যায়, ২০১৫ সালের ২৪ এপ্রিল কুমিল্লার কোটবাড়ির সালমানপুর এলাকায় দুই রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি রিভলবার ও একটি মোটোরসাইকেলসহ ইলিয়াসকে গ্রেপ্তার করে র‍্যাব-১১। অস্ত্র উদ্ধারের ঘটনায় সে সময় র‍্যাব বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে। র‍্যাবের করা মামলায় দীর্ঘ শুনানি শেষে আজ আদালত এই রায় ঘোষণা করে।

জেলা অতিরিক্ত পিপি মুজিবুর রহমান বাহার বলেন, অস্ত্র আইনের মামলায় ১৯ (এ) ধারায় ১২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আসামী এখনও পর্যন্ত পলাতক রয়েছে।

এ বিষয়ে ইলিয়াস হোসেন সবুজ বলেন, আমি খুব দ্রুত আদালতের কাছে আত্মসমর্পণ করবো এবং এই বিষয়ে উচ্চ আদালতে রিট করবো।

উল্লেখ্য, ইলিয়াস হোসেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০০৭-২০০৮ শিক্ষাবর্ষের একজন শিক্ষার্থী। তিনি ২০১৭ সালের ২৮ মে বাংলাদেশ ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির দায়িত্বে আসেন। সর্বশেষ ২০২৩ সালের ৬ মার্চ মেয়াদোত্তীর্ণ ইলিয়াস-মাজেদ কমিটি বিলুপ্ত করা হয়। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর