[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

৯১ টাকার স্যালাইন ২০০, জরিমানা ৬০ হাজার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
৮ সেপ্টেম্বার ২০২৩, ০১:২৬

ছবি: সংগৃহীত

৯১ টাকার স্যালাইন ২০০ টাকায় বিক্রি করায় রাজশাহী নগরীর দুটি ফার্মেসীকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতারের সহকারী পরিচালক মাসুম আলী এই জরিমানা আদায় করেন।

মাসুম আলী বলেন, মূল্য তালিকার চেয়ে বেশি দামে স্যালাইন বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে রাজশাহী নগরীর দুটি ফার্মেসীকে জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের লক্ষীপুর বাজারে এ অভিযান পরিচালনা এ জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও ৯১ টাকার স্যালাইন ২০০ টাকায় বিক্রি করায় আলিফ লাম মিম ও আরোগ্য নিকেতন ফার্মেসিকে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির পক্ষ থেকে মূল্য তালিকা নিশ্চিতের আশ্বাস দেয়া হলে এ দিনের অভিযান স্থগিত করে ভোক্তা অধিকার। বাজারে কোন অসাধু ব‌্যবসায়ী‌ যেনো বেশি মূল্যে স্যালাইন বিক্রি না করে তাদের বিরুদ্ধে তদার‌কিমূলক এ অ‌ভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

রাজশাহী জেলার কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্টস সমিতির সহ-সভাপতি রফিকুল ইসলাম শামীম বলেন, এটা অবশ্যই অন্যায় হয়েছে। ৯১ টাকার জিনিস কেউ ২০০ টাকার বিক্রি করতে পারে না। আমরা এগুলো নিয়ে সবাইকে সতর্ক করবো। এরপরও যদি কেউ এমন কিছু করে তবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর