[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

১১ অক্টোবর নাটোর-৪ আসনে উপনির্বাচন

নিজস্ব প্রতিবেদক, নাটোর

প্রকাশিত:
৭ সেপ্টেম্বার ২০২৩, ২৩:০৪

ফাইল ছবি

আগামী ১১ অক্টোবর নাটোর-৪ শূন্য আসনে উপনির্বাচনের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার ( ৭ সেপ্টেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সভা শেষে এই তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

গণমাধ্যমকে তিনি বলেন, এই আসনে মনোনয়নপত্রজমা দেওয়ার শেষ সময় ১৭ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই-১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৪ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ করা হবে ১১ অক্টোবর।’

এই উপনির্বাচনে ব্যালটের মধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান ইসি সচিব। কোনো সিসি ক্যামেরা থাকবে না ভোটকেন্দ্রে।

গত ৩০ আগস্ট নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম-গুরুদাসপুর) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস মারা যান। এরপর তার আসনটি শূণ্য হয়।

বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস ১৯৪৬ সালের ৩১ অক্টোবর নাটোরের গুরুদাসপুর উপজেলার খুবজিপুর ইউনিয়নের চলনবিলের বিলসা গ্রামে জন্মগ্রহণ করেন। কৃষক পরিবারের সন্তান ছিলেন তিনি।

ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনীতিতে হাতেখড়ি প্রবীণ ও বর্ষীয়ান এই রাজনীতিবিদের। রাজনৈতিক জীবনে তিনি বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেছেন।

রাজনৈতিক জীবনে তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৩ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বিজয়ী হয়েছেন। সর্বশেষ তিনি নাটোর-৪ আসনের সংসদ সদস্য এবং দ্বিতীয় বারের মতো নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর