[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বাংলাদেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
২ সেপ্টেম্বার ২০২৩, ০০:২৮

আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিচারের বিষয়ে ইঙ্গিত করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এ দেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। আইন তার নিজস্ব গতিতে চলবে এবং আদালতে যে বিচার হবে সেই বিচার সবাইকে মেনে নিতে হবে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) কসবা উপজেলার কুটি ইউনিয়নের জাজিয়ারা আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর যুগান্তর।

আনিসুল হক আরও বলেন, উনি (ড. ইউনূস) হাইকোর্টে গেছেন; হাইকোর্ট বলছেন মামলা ঠিক আছে। সর্বোচ্চ আদালত আপিল বিভাগে গেছেন, সেখানেও বলছে মামলা ঠিক আছে। উনি একটা মামলায় সাড়ে ১২ কোটি টাকা জরিমানা দিয়েছেন।

আইনমন্ত্রী বলেন, শ্রমিকদের মামলায় উনি হাইকোর্ট, সুপ্রিমকোর্টে গেছেন। আদালত বলছেন মামলা চলবে।

আনিসুল হক বলেন, আদালত মামলা গঠন করবে; উনি আবার গেছেন হাইকোর্টে। ফের তিনি হাইকোর্ট ও সুপ্রিমকোর্টে যাওয়ার পর আদালত বলছেন মামলা ঠিক আছে এবং চলবে।

হিলারি ক্লিনটন ও বারাক ওবামাকে ইঙ্গিত করে আইনমন্ত্রী বলেন, ‘এখন উনি বিশ্বের ১৬০ জন মানুষ নিয়ে চিঠি লিখেছেন। বলেছেন- এ দেশের বিচার নাকি সঠিক হয় না।’

আইনমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, বাংলাদেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। আইন তার নিজস্ব গতিতে চলবে এবং আদালতে যে বিচার হবে সেই বিচার সবাইকে মেনে নিতে হবে।

এ সময় কসবা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সনজীব সরকার, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কায়সার ভূইয়া জীবন, পৌর মেয়র এমজি হাক্কানী, ইউপি চেয়ারম্যান ছায়েদুর রহমান স্বপন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোস্তাক আহমেদসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর