[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়সীমা ঘোষণা

শিক্ষা ডেস্ক

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ১৭:২১

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের চূড়ান্ত ভর্তির সময়সীমা ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর অনলাইনে ফি জমা এবং ২৭ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত কাগজপত্র জমা দিয়ে চূড়ান্ত ভর্তি হতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিকভাবে ভর্তিকৃত ও মাইগ্রেশনের মাধ্যমে গুচ্ছভুক্ত অন্য বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষার্থীদের আগামী ২৫ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে নিজ নিজ প্যানেলে লগইন করে, প্রাথমিক ভর্তি ফি বাবদ ইতোপূর্বে জমাকৃত পাঁচ হাজার টাকা বাদ দিয়ে বাকি (চূড়ান্ত) ভর্তি ফি অনলাইনে জমা দিতে হবে।

ভর্তি চূড়ান্ত করতে বিজ্ঞান ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিভাগসমূহে সাত হাজার ৪০০ টাকা এবং বিজনেস স্টাডিজ, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত বিভাগসমূহে পাঁচ হাজার ৪০০ টাকা অনলাইনে পরিশোধ করতে হবে।

এ ছাড়াও আগামী ২৭ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সরাসরি সংশ্লিষ্ট বিভাগে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। বিভাগ থেকে কাগজপত্র জমাদানের স্লিপ নিয়ে সংশ্লিষ্ট ডীন অফিসে জমা দিয়ে চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভর্তির জন্য চূড়ান্ত ভর্তি ফি জমাদানের রশিদ, প্রাথমিক ভর্তি নিশ্চিতকরণ বাবদ প্রদত্ত মূল নম্বরপত্র জমাদান স্লিপের ফটোকপি, গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রত্যবেক্ষক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, অনলাইন থেকে প্রিন্টকৃত ভর্তি ফরম ও চার কপি সদ্যতোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি জমা দিতে হবে সংশ্লিষ্ট বিভাগে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.jnu.ac.bd/) পাওয়া যাবে। সূত্র: কালের কণ্ঠ

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর