[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বিদ্যুৎ খাতের গ্রাহকসেবা হটলাইন চালু

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ০১:১০

ফাইল ছবি

বিদ্যুৎ খাতের সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ডের অংশ হিসেবে সরকার নানামুখী পদক্ষেপ অব্যাহত রেখেছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) ব্যবস্থাপনায় সমন্বিত গ্রাহক ব্যবস্থাপনা কার্যক্রম চালু করেছে।

এখন থেকে বিদ্যুৎ গ্রাহকরা সরাসরি হটলাইন নম্বর ১৬৯৯৯, অ্যানড্রয়েড মোবাইল অ্যাপ এবং ‘চ্যাট বুথ’―এই তিনটি উপায়ে বিদ্যুৎসংক্রান্ত যাবতীয় গ্রাহকসেবা গ্রহণ করতে পারবেন।

বিদ্যুৎ খাতের ছয়টি বিতরণ কম্পানি (বিপিডিবি, আরইবি, ডেসকো, ডিপিডিসি, ওজোপাডিকো ও নেসকো) গ্রাহকগণ এই সেবা প্রাপ্ত হবেন। খবর কালেরকণ্ঠ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিদ্যুৎ ভবনে প্রতিমন্ত্রী নসরুল হামিদ এই সেবার উদ্বোধন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘বিদ্যুতের সমন্বিত গ্রাহকসেবায় ১৬৯৯৯ নম্বর ভূমিকা রাখবে। বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইনে সমস্যা দেখা দেয়। একটা বড় সমস্যা হলো, ফোন না করা অব্দি সেখানে কেউ হাজির হয় না।

অনেকে আবার জানেও না যে কোন নম্বরে ফোন দেবে। কারণ একেক বিতরণ সংস্থার একেক নম্বর। এসব সমস্যা সমাধানে ১৬৯৯৯ নম্বরটি ব্যাপক ভূমিকা রাখবে। এই নম্বরে কল দিলে আপনি যে বিতরণ সংস্থার সাহায্য চান, সেটা পাবেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘গ্রাহকদের কাছে থেকে অভিযোগ পাওয়ার পর সেগুলো পর্যবেক্ষণ করবেন। যেকোনো এলাকা থেকে বেশি অভিযোগ আসছে। সমস্যা বুঝে আপনাদের সেগুলোর সমাধান করতে হবে। নতুন এ সেবার প্রচুর প্রচারণা করতে হবে। যত বাসায় বিল যাবে, সেসবে এই নম্বর দিয়ে দেবেন। এসএমএস করে জানাবেন। সব বিতরণ সংস্থা এক হয়েছে, এ ব্যাপারটি ইতিবাচক।’

বিপিডিবির চেয়ারম্যান মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান প্রমুখ।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর