[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বিএনপির কালো পতাকা মিছিল শুক্রবার

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
২৩ আগষ্ট ২০২৩, ১৫:৩৬

ফাইল ছবি

সরকার পতনের একদফা দাবিতে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর মধ্যে শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে কালো পতাকা গণমিছিল করবে দলটি। পরদিন শনিবার দেশের অন্যান্য মহানগরে একই কর্মসূচি পালন করা হবে। এনিয়ে একদফা আন্দোলনের পঞ্চম ধাপের কর্মসূচি পালন করবে বিএনপি।

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তিকরণ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন অনুষ্ঠানের দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। এ সময় রিজভী ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেন, প্রধামন্ত্রী বিশ্বাস করেন-অশান্তি, হিংসা আর রক্তপাতকে। তিনি হানাহানিকেই টিকিয়ে রেখেছেন অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনকে বাদ দিয়ে। জিয়া পরিবারকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

এদিকে সরকারের পতনের দাবিতে আগস্টের আন্দোলনকে প্রস্তুতি হিসেবে দেখছেন দলের নেতারা। আগামী মাসের প্রথম দিকে ঢাকায় অবস্থান ও ঘেরাওয়ের মতো কর্মসূচি নিয়ে ভাবছেন তারা।

পাশাপাশি সরকার পতনে চূড়ান্ত আন্দোলনের জন্য প্রস্তুতি নিচ্ছে বিএনপিসহ সমমনা দলগুলো। সূত্র জানায়, আগামী মাসেই চূড়ান্ত আন্দোলনে যাচ্ছে সরকারবিরোধী দলগুলো। মাসের শুরু থেকেই লাগাতার কর্মসূচি দিয়ে রাজপথে থাকতে চান নেতারা। এজন্য নেতাকর্মীদের প্রস্তুতকরণের পাশাপাশি আন্দোলনের রোডম্যাপ তৈরি করছেন দলগুলোর শীর্ষ নেতারা। সূত্র: যুগান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর