[email protected] রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়ার ঘোষণা কোটা বিরোধীদের

মর্নিং টাইমস

প্রকাশিত:
১০ জুলাই ২০২৪, ১৫:৩৬

ছবি সংগৃহীত

স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেনা বলে ঘোষণা দিয়েছেন, কোটা সংস্কার আন্দোলনকারীরা। সকাল ১০টার পর থেকে রাজধানীর শাহবাগ, মৎস্য ভবন, ফার্মগেইট, অ্যালিফেন্ট রোডের মোড়সহ বিভিন্ন স্থানে আন্দোলনকারীরা অবস্থান নিয়েছেন। নিজেদের দাবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করছেন তারা। বন্ধ রয়েছে যানবাহন চলাচল। চরম ভোগান্তিতে সাধারণ মানুষ।

সরকারি চাকরির সব গ্রেডে সব ধরনের ‘অযৌক্তিক ও বৈষম্যমূলক’ কোটা বাতিল করে সংবিধানে উল্লেখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করে কোটাপদ্ধতি সংস্কারের এক দফা দাবিতে সারা দেশে সড়ক অবরোধের ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি শুরু করেছে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। সড়কের পাশাপাশি রেলপথ অবস্থান নিয়ে রেলযোগাযোগে বিঘ্ন ঘটনায় আন্দোলনকারীরা।

রাজপথে অবস্থান নেয়া শিক্ষার্থীরা জানান, যৌক্তিক দাবির পক্ষে তাদের অবস্থান। জরুরি সেবা ছাড়া কোনো যানবাহন চলতে দিচ্ছেনা আন্দোলনকারীরা। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাজধানীর প্রধান সড়কগুলোতে সকাল থেকেই স্বাভাবিকের তুলনায় যানবাহন ছিল কম। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি এয়ারপোর্ট, মহাখালী, রামপুরা, মতিঝিল, মোহাম্মদপুরসহ অন্যান্য রুটের বাসের সংখ্যাও ছিল কম। ফলে অফিসগামী যাত্রীদের বাস পেতে ভোগান্তিতে পড়তে হয়।

উচ্চ আদালতের নতুন ঘোষণার পর আন্দোলনকারীরা জানান, তাদের যৌক্তিক দাবি পূরন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। সড়কজুড়ে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছিলো সতর্ক অবস্থায়।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর