[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আ. লীগের যাওয়ার কোনো পথ নেই: ফখরুল

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১৯ আগষ্ট ২০২৩, ০২:২৫

ফাইল ছবি

উত্তরে পর্বতমালা আর দক্ষিণে বঙ্গোপসাগর, কোনো দিকে আওয়ামী লীগের যাওয়ার পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



শুক্রবার ( ১৮ আগস্ট ) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিল পূর্বসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাও, সংসদ বিলুপ্ত করো, নতুন নির্বাচন কমিশন করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করো। কোনো দিকে পথ নেই, উত্তরে পর্বতমালা আর দক্ষিণে বঙ্গোপসাগর, কোন দিকে ওদের (আওয়ামী লীগের) যাওয়ার পথ নেই। আর সময় নাই। মানে মানে এখনই পদত্যাগ করো।

সারা দেশকে আওয়ামী লীগ কারাগারে পরিণত করেছে উল্লেখ করে তিনি বলেন, ভয়ে আওয়ামী লীগের মুখ শুকিয়ে গেছে। শেখ হাসিনার এখন নতুন নতুন কাপড় পরা বন্ধ করে দিয়েছে। তারা যে টাকা পাচার করেছে তা নিয়ে চিন্তায় আছে। অবস্থা এখন আরও খারাপ। বাংলাদেশকে নিয়ে শুনানি দাবি করছে যুক্তরাষ্ট্রের সংস্থাগুলো।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ লুটপাট করে সব শেষ করে দিয়ে দেশকে ফোকলা করে দিয়েছে। এদেরকে না সরাতে পারলে দেশের অস্তিত্ব থাকবে না। জনগণ উত্তাল আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে সুনামির মতো নিশ্চিহ্ন করে দিবে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

গণমিছিলপূর্ব সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুলসহ আরও অনেকে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর