[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কথায় কথায় অ্যাকশন নিতে চাই না

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৮ আগষ্ট ২০২৩, ২৩:২৬

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, কথায় কথায় তাদের সঙ্গে (বিএনপি) অ্যাকশন নেওয়া, এসব করতে চাই না। শুক্রবার (১৮ আগস্ট) বেলা সোয়া ১১টায় বিএনপির গণমিছিল প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর কালবেলা।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, যেকোনো ধরনের বিশৃঙ্খলা থামানোর জন্য আমাদের প্রস্তুতি আছে। তবে আমাদের প্রস্তুতি তো বড় কথা নয়, তাদের আমরা অনুমতি দিলাম তাই তাদের দায়িত্বটা বড়। কথায় কথায় তাদের সঙ্গে অ্যাকশন নেওয়া এসব করতে চাই না। আমরা সবাই দায়িত্বশীল। তাদের দায়িত্বের প্রতি আমরা শ্রদ্ধা রাখতে চাই। তারপরও যদি তারা দায়িত্ব পালন করতে না পারে তাহলে সব ধরনের দায়-দায়িত্ব তাদের বহন করতে হবে।

তিনি বলেন, আমাদের প্রস্তুতি কী? আমাদের পুলিশ থাকবে। বিএনপিকে অনুমতি দিয়েছি শর্তসাপেক্ষে। শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। ভবিষ্যতে যদি তারা বারবার শর্ত ভঙ্গ করে তাহলে এর দায়-দায়িত্ব তাদের বহন করতে হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য যতটুকু কঠোর হওয়া দরকার আমরা ততটুকু কঠোর হবো।

একদফা দাবিতে ঘোষিত তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি ও তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গীরা।

বিকেল ৩টায় গুলশান ২ থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপি গণমিছিল শুরু করবে। এটি গুলশান-১, তিতুমীর কলেজ হয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। এতে নেতৃত্ব দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একই সময়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ থেকে গণমিছিল শুরু করবে। ওই গণমিছিল সায়েদাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও, শাজাহানপুর, ফকিরাপুল হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে। এতে নেতৃত্ব দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

পৃথক দুটি গণমিছিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় সিনিয়র নেতারাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও অংশ নেবেন।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর