[email protected] শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত:
১৭ আগষ্ট ২০২৩, ০৩:১০

ছবি: সংগৃহীত

পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি খাতের আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। ২০২২ সালের সমাপ্ত বছরের এ লভ্যাংশের মধ্যে ১২ শতাংশ নগদ ও ৩ শতাংশ বোনাস শেয়ার রয়েছে।

বুধবার (১৬ আগস্ট) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত ব্যাংকের ২৮ তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশ অনুমোদন হয়।


সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব সেলিম রহমান। কোম্পানি সচিব মো. নিজাম উদ্দিন ভুঁইঞা সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- ব্যাংকের পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ লাবু, এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব লিয়াকত আলী চৌধুরী, পর্ষদীয় অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল আলম, পরিচালক আলহাজ্ব আব্দুল মালেক মোল্লা, আলহাজ্ব হাফেজ মো. এনায়েত উল্যা, আলহাজ্ব আহামেদুল হক, আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্ব মো. আনোয়ার হোসেন, আলহাজ্ব নাসির উদ্দিন, আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, আলহাজ্ব আনোয়ার হোসেন, আলহাজ্ব মাহবুব আহমেদ, আলহাজ্ব মো. আব্দুল হামিদ মিয়া, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার।

ব্যাংক তার আগের বছরের তুলনায় ২০২২ সালে আমানতে ১৬.৪০ শতাংশ এবং বিনিয়োগে ২০.৫১ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ২০২২ সালে ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৯০ টাকা দাঁড়িয়েছে।

বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০২২ সালের ব্যালেন্স শিট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের বহিঃনিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর