[email protected] মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

খালেদা জিয়াকে বিদেশে যেতে না দিলে আন্দোলনের হুঁশিয়ারি

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১৬ আগষ্ট ২০২৩, ২১:৫৬

আমির খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে যেতে না দিলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

বুধবার (১৬ আগস্ট) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে রোগমুক্তি কামনায় আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। খবর সমকাল।

খসরু বলেন, ‘উন্নত চিকিৎসা না দিয়ে খালেদা জিয়াকে যারা মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে তাদেরকে দায়ভার বহন করতে হবে।’

মঙ্গলবার রাতে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন জানান, বিএনপি চেয়ারপারসনকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার জ্বর কমেছে। তবে শারীরিক অবস্থা আগের মতোই। অ্যান্টিবায়োটিক প্রয়োগের মাধ্যমে অন্যান্য জটিলতা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছেন চিকিৎসকরা। তার ফুসফুসে পানি জমেছে স্বাস্থ্যের অবনতি হয়েছে।

মেডিকেল বোর্ডের আরেক সদস্য জানান, প্রতিদিনই খালেদা জিয়ার স্বাস্থ্যের একাধিক পরীক্ষা-নিরীক্ষা এবং সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। লিভারের মতো জটিল সমস্যার শতভাগ চিকিৎসা এদেশে সম্ভব নয়। এরপরও বোর্ড সর্বোচ্চ চেষ্টা করছে। 

রক্তের হিমোগ্লোবিন, প্রেসার, ডায়বেটিসসহ স্বাস্থ্যের প্রায় সবক’টি প্যারামিটারই ওঠানামা করছে। অ্যান্টিবায়োটিক দিয়ে তা কিছুটা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চলছে। এ পর্যন্ত যেসব টেস্টের ফলাফল এসেছে, কয়েকটিতে বোর্ড উদ্বিগ্ন। খালেদা জিয়াকে আরও কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

গত ৮ আগস্ট সন্ধ্যায় খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭৬ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী আর্থ্রাইটিস, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন।

হাসপাতালে তার সঙ্গে আছেন গৃহপরিচারিকা ফাতেমা আক্তার ও স্টাফ রূপা। মাসুদ নামের নিরাপত্তারক্ষী গুলশানের বাসা ফিরোজা থেকে খাবার নিয়মিত হাসপাতালে পৌঁছে দিচ্ছেন বলে জানা গেছে। 

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর