[email protected] বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

সরকারের বিষয়ে অনেকের ‘সুর পাল্টে যাচ্ছে’: স্বরাষ্ট্রমন্ত্রী

এবি

প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৪, ০৮:৫৬

ছবি : সংগৃহীত

সরকারের বিষয়ে অনেকের ‘সুর পাল্টে যাচ্ছে’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন দক্ষ ও দূরদর্শী নেতা। তিনি মাথা নত করে কারও সঙ্গে কথা বলেন না। দেশকে তিনি হৃদয় দিয়ে ভালোবাসেন বলেই মাথা উঁচু করে কথা বলেন। যে কারণে দেশি-বিদেশি চাপ তার কাছে কোনও চাপ নয়। সরকারের বিষয়ে অনেকের ‘সুর পাল্টে যাচ্ছে’। রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে তিনি এসব কথা বলেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা সবসময় ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়, তারা ২০১৪ ও ২০১৫ সালে দুটি বছর অগ্নিসন্ত্রাসের মাধ্যমে দেশকে অকার্যকর করতে চেয়েছিল। যারা দেশকে একটা বিব্রতকর পরিস্থিতির দিকে নিয়ে যেতে অগ্নিসন্ত্রাস করছে, এটা নতুন কিছু নয়। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এসব মোকাবিলায় আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষভাবে কাজ করে যাচ্ছে।

 

তিনি বলেন, ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার যে প্রচেষ্টা, সেখানে আমরা অনেক নেতাকর্মীকে হারিয়েছি। প্রধানমন্ত্রীকে সেদিন মহান আল্লাহ রহমতের চাদর দিয়ে রক্ষা করেছিলেন। এ কারণে যে তিনি বাংলাদেশের মানুষকে একটি উন্নত রাষ্ট্র উপহার দেবেন। আজ তাই হয়েছে, বাংলাদেশ বদলে গেছে। আর বৈদেশিক চাপ সবসময় থাকে। এগুলোর অনেক হিসাব-নিকাশ থাকে। সেগুলো মোকাবিলা করেই প্রধানমন্ত্রী এগিয়ে যাবেন। সাসটেইনেবল সিকিউরিটি দিতে পারলে সাসটেইনেবল পিস আমরা দিতে পারবো। সবাই বলেছেন, সাসটেইনেবল ডেভেলপমেন্ট ধরে রাখতে হলে সাসটেইনেবল পিস দিতে হবে।

 

বিভিন্ন সংস্থার উন্নয়নের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, আমাদের ফায়ার সার্ভিস অনেক উন্নত হয়েছে। আধুনিক সরঞ্জামে সজ্জিত ফায়ার সার্ভিস ঘটনার সঙ্গে সঙ্গে পৌঁছে যাচ্ছে ঘটনাস্থলে। কারাগারগুলোতে অনেক সমস্যা ছিল। সেগুলোর অনেক সমাধান করে ঢেলে সাজানো হয়েছে। এখন সবগুলো সুনিয়ন্ত্রিত। আপনারা আমাকে সহযোগিতা করেছেন বলেই আমার এই সফলতা। যে কারণে প্রধানমন্ত্রী এই মন্ত্রণালয়কে মূল্যায়ন করেছেন। সাংবাদিকরাও সহযোগিতা করেছেন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর