[email protected] শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রী আস্থা রেখেই আমাকে পররাষ্ট্রমন্ত্রী করেছেন : হাছান মাহমুদ

এবি

প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২৪, ১৬:২৩

ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্থা রেখেই পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম-৭ আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য ও সদ্য সাবেক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার (১২ জানুয়ারি) বেলা ১১টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে নবগঠিত মন্ত্রসভার শ্রদ্ধা নিবেদন শেষে এ মন্তব্য করেছেন তিনি। এ সময় নতুন মন্ত্রণালয়ের বিভিন্ন চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নতুন পররাষ্ট্রমন্ত্রী।

 

তিনি বলেন, আমি চ্যালেঞ্জ মোকাবিলা করেই সব মন্ত্রণালয়ে কাজ করেছি। এবং চ্যালেঞ্জ মোকাবিলা করার মধ্যে যে পরিতৃপ্তি আছে, অন্যকিছুতে তা নেই।

 

নিজের আগের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে ড. হাছান মাহমুদ বলেন, তথ্য মন্ত্রণালয়ও একটি চ্যালেঞ্জ ছিল। আপনাদের সবার সহযোগিতায় সেই চ্যালেঞ্জ ভালোভাবেই মোকাবিলা করেছি। বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে, যখন বিভিন্ন প্রান্তে যুদ্ধ চলছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ে অবশ্যই অনেক চ্যালেঞ্জ আছে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে সব চ্যালেঞ্জ মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে গেছি। প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। ইনশাআল্লাহ, এই দায়িত্বও ঠিকঠাক পালন করে দেশকে এগিয়ে নিয়ে যাব। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করব। পূর্ব-পশ্চিম সবার সঙ্গেই সম্পর্কের আরও উন্নয়ন ঘটাবো। যেসব রাষ্ট্র বা বাইরের শক্তি আমাদের দেশের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে তাদের সঙ্গে সম্পর্কোন্নয়নের বিষয়ে তিনি বলেন, আমাদের পররাষ্ট্র নীতি হচ্ছে, কারও সঙ্গে শত্রুতা নয়, সবার সঙ্গে সুসম্পর্ক। সেই নীতি নিয়েই আমরা সবার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলব।

 

বিএনপি এখনও জনগণকে নাটক দেখিয়ে চলেছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে দেখলাম, বিএনপি তালা ভেঙে তাদের অফিসে ঢুকছে। তালা তো তারাই লাগিয়েছিল, আবার তারাই ভাঙছে। অর্থাৎ একটা নাটক দেখাচ্ছে।

 

এ ছাড়া বর্তমান সরকারের সঙ্গে পশ্চিমা বিশ্বের সুসম্পর্ক বজায় আছে জানিয়ে নতুন পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, গতকাল বঙ্গভবনে সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর প্রায় সব রাষ্ট্রদূত ছিল। অর্থাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা অভিনন্দন জানাতে সেখানে গিয়েছিল।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর