[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রীর ৬ উপদেষ্টা নিয়োগ

এবি

প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২৪, ১২:০৮

ছবি : সংগৃহীত

নতুন মন্ত্রিসভা গঠনের পর ৬ জনকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন স্বাক্ষরিত আজ এক প্রজ্ঞাপনে তথ্য জানানো হয়েছে।

 

প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগপ্রাপ্তরা হলেন- ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, সালমান ফজলুর রহমান(এমপি), কামাল আব্দুল নাসের চৌধুরী এবং মেজর জেনারেল (অবঃ) তারিক আহমেদ সিদ্দিক।

 

প্রজ্ঞাপনে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি(১)-এ প্রদত্ত ক্ষমতাবলে অদ্য ৩০ পৌষ ১৪৩০/ ১১ জানুয়ারি ২০২৪ তারিখে উপরোক্ত ব্যক্তিবর্গকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগদান করেছেন।’ উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

 

এর আগে, সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। এরপর তাদের দায়িত্ব বণ্টন করে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৩৭ জনে। এরমধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর