[email protected] সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

‘সন্ধ্যায় ১৭ মিনিটের মিটিং, রাতে ট্রেনে আগুন’

এবি

প্রকাশিত:
৬ জানুয়ারী ২০২৪, ১৫:১৪

ছবি : সংগৃহীত

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার আগে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক খন্দকার এনামুল হক এনামের সভাপতিত্বে ভিডিও কনফারেন্স হয়। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের লালবাগ বিভাগ বলছে, কনফারেন্স করা মোবাইলটি উদ্ধার করা হয়েছে।

 

ডিবির দাবি, ভিডিও কনফারেন্সটি শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় হয়। ১৭ মিনিটের ওই কনফারেন্সে ট্রেনে আগুন দেওয়ার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত হওয়ার পর একজনকে দেওয়া হয় দায়িত্ব। এরপর শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগার খবর পাওয়া যায়। ট্রেনে আগুনের ঘটনায় চারজন নিহত এবং আটজন দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

 

জিজ্ঞাসাবাদে যুবদল নেতা কাজী মনসুর এসব তথ্য দেন বলে জানায় ডিবি। জিজ্ঞাসাবাদে মনসুর ডিবিকে জানান, তারা শুক্রবার রাতে একটি ভার্চুয়ালি মিটিং করেন। মিটিংয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম, যুবদল নেতা রবিউল ইসলাম নয়নসহ আরও অনেকে ছিলেন। প্রায় ১৭ মিনিট ধরে মিটিং চলে। ভার্চুয়ালি এই মিটিং দুটি সিদ্ধান্ত হয়। প্রথম সিদ্ধান্ত ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ করা, যাতে ভোটাররা ভয়ে সেখানে না যান। আর দ্বিতীয় সিদ্ধান্ত হয় ট্রেনে আগুন দেওয়া। এসময় মিটিংয়ে যুবদল নেতা রবিউল ইসলাম নয়ন জিজ্ঞাসা করেন, ট্রেনে কে আগুন দিতে পারবেন। তখন ভিডিও কনফারেন্সে একজন রাজি হন ট্রেনে আগুন দিতে।

 

মনসুর পুলিশের কাছে দেওয়া জবানবন্দিতে আরও বলেন, ভিডিও কনফারেন্স রবিউল ইসলাম বলেন কিশোরগঞ্জ থেকে আসা কোনো ট্রেন ঢাকায় ঢোকার পর, কিংবা নারায়ণগঞ্জ রুটের ট্রেনে আগুন দেওয়ার জন্য। তখন রবিউল মিটিংয়ে একজনকে দায়িত্ব দেন ট্রেনে আগুন দেওয়ার জন্য।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর