[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কেন্দ্রে অনিয়ম হলে তাৎক্ষণিক ভোট বন্ধ : সিইসি

মর্নিং টাইমস

প্রকাশিত:
২৪ ডিসেম্বার ২০২৩, ১৮:৩০

ছবি : সংগৃহীত

ভোটকেন্দ্রে কারচুপি বা অনিয়মের ঘটনা ঘটলে ওই কেন্দ্রে তাৎক্ষণিক ভোট বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

 

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহের টাউন হল অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

 

তিনি আরও বলেন, ভোট এক জায়গায় দিলে আরেক জায়গায় চলে যাবে এটার কোন সুযোগ নেই। ভোটের আগের ১৫ দিন কি হলো না হলো সেটা কিছুদিন পর মানুষ ভুলে যাবে। কিন্তু ভোটের দিন ফলাফল কি হলো, পোলিংয়ের মধ্যে কারচুপি হলো কিনা, জবরদস্তি সিল মারা হলো কিনা, এরকম কোনও ঘটনা ঘটলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। তবে এবার এ ধরনের ঘটনা ঘটার সম্ভাবনা কম।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাঁচটা বাহিনীর লোক থাকলে সবাইকে হাত করা যায় না। আনসার, পুলিশ, বিজিবি, সেনাবাহিনীসহ ১৫-১৬ জন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য কেন্দ্রের বাহিরের ভারসাম্য রক্ষা করবে। কিন্তু কেন্দ্রের ভেতরের ভারসাম্য রক্ষা করতে ব্যর্থ হলে রিটার্নিং অফিসারকে দায়-দায়িত্ব নিতে হবে। তখন প্রিজাইডিং অফিসারকে সঙ্গে সঙ্গে ভোট বন্ধ করে দিতে হবে। ওই কেন্দ্রের ভোট প্রয়োজনে দশবার নিতে হবে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর