[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বার্তা

মর্নিং টাইমস

প্রকাশিত:
১৮ ডিসেম্বার ২০২৩, ০৯:২৩

ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে কুয়েতে তার সমকক্ষ শেখ আহমদ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ এর কাছে এক শোক বার্তা পাঠিয়েছেন।

 

শোক বার্তায় তিনি লিখেছেন, রাজপরিবারের শোকসন্তপ্ত সদস্যদের এই অপূরণীয় ক্ষতির জন্য বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণ ও সরকার আমার সঙ্গে কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে ও আন্তরিক দুঃখ প্রকাশ করছে। আমি আল্লাহ (সুবহানাহু ওয়া তাআলা)-র কাছে তাকে (আমিরকে) জান্নাতের সর্বোত্তম স্থান প্রদানের জন্য দোয়া করছি।

 

রোববার (১৭ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

 

শেখ হাসিনা বলেন, শেখ নওয়াফ ছিলেন আমাদের সময়ের বৈশ্বিক মর্যাদার একজন নিষ্ঠাবান, গতিশীল ও দূরদর্শী নেতা। তিনি (আমির) অবশ্যই বিশ্বের জন্য উৎসর্গ, ত্যাগ ও কৃতিত্বের দৃষ্টান্ত রেখে গেছেন। আরব ও মুসলিম উম্মাহর এই মহান নেতা বাংলাদেশের একজন বিশ্বস্ত ও উদার বন্ধু ছিলেন। কুয়েতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের কল্যাণে মহামান্যের অপরিসীম অবদানের কথা আমি গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করছি। বাংলাদেশ-কুয়েত দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিতে তার উৎসাহ ও আন্তরিক প্রচেষ্টার কথাও আমি স্মরণ করছি। প্রয়াত আমির মধ্যপ্রাচ্য এবং এর বাইরেও তার দীর্ঘ মানবিক প্রচেষ্টা ও নেতৃত্বের জন্য স্মরণীয় হয়ে থাকবেন।

 

প্রধানমন্ত্রী কুয়েতের প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, মঙ্গল ও সুখ এবং কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। শেখ হাসিনা বাংলাদেশ ও কুয়েতের দুই ভ্রাতৃপ্রতিম জনগণের পারস্পরিক স্বার্থে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে শেখ আহমদ নওয়াফ আল-আহমাদ আল-সাবাহ এর সঙ্গে কাজ করার জন্য আগ্রহ প্রকাশ করেন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর