[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সোনার বাংলাদেশ গড়ে বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৫ আগষ্ট ২০২৩, ২৩:১৫

আনিসুল হক। ফাইল ছবি

সোনার বাংলাদেশ গড়ার মাধ্যমে ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু হত্যার বিচারের প্রতিশোধ নিতে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশন প্রাঙ্গণে এক দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইনমন্ত্রী। খবর সমকাল।

আখাউড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এই দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী। অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও তার সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক বলেন,  কিছু মীরজাফর, কুলাঙ্গার, নাফরমান ও স্বাধীনতার পরাজিত শক্তি সপরিবারে বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যা করেছে। তারা বাংলাদেশকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে খুন করেছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পেছনে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে একটি স্বাধীন ও নিরপেক্ষ কমিশন গঠন করা হবে। ইতোমধ্যে আইন মন্ত্রণালয় কমিশনের একটি খসড়া চূড়ান্ত করেছে। আপনাদের সহযোগিতা পেলে এই আইনটা সংসদে পাস করা হবে। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার সত্য ইতিহাস উদঘাটনের জন্য ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হবে। যাতে নতুন প্রজন্ম জানতে পারে এই ষড়যন্ত্রের পেছনে কারা জড়িত ছিল।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যায় আত্মস্বীকৃত পলাতক খুনিদের ধরতে আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এর মধ্যে দুইজনের অবস্থান চিহ্নিত করা হয়েছে। একজন আমেরিকায় ও আরেকজন কানাডায় রয়েছে। যতদিন পর্যন্ত খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা না হবে ততদিন পর্যন্ত আমরা চেষ্টা চালিয়ে যাব। পাশাপাশি হত্যার সঙ্গে জড়িত নেপথ্যের নায়কদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করা হবে।

বিএনপি ও জামায়াতকে মিথ্যাবাদী দল হিসেবে উল্লেখ করে আইনমন্ত্রী আরও বলেন, তারা নিজেরা খুন করে অন্যের ঘাড়ে সব সময় দোষ চাপায়। তাদের ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে আরও সতর্ক থাকার আহ্বান জানান আনিসুল হক এমপি। পাশাপাশি আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর