[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

রাজশাহী কলেজ

দেয়ালিকায় ফুটে উঠেছে শোকাবহ আগস্ট

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
১৫ আগষ্ট ২০২৩, ০২:২৩

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ালিকা প্রকাশ করে রাজশাহী কলেজে এথিকস ক্লাব। সোমবার (১৪ আগষ্ট) রাজশাহী কলেজ কলা ভবনের সামনের ফলকে দেয়ালিকা উন্মোচন করা হয়।

কলেজের দর্শন বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদের রং-তুলিতে শিল্পায়িত হয় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এই দেয়ালিকা। দেয়ালিকার পরতে পরতে গাঁথা রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস-জীবনী ও দিনবদলের স্মৃতিকথা।

এথিকস ক্লাবের সভাপতি সভাপতি সামিউল হাসনাত সোহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেয়ালিকা’র উন্মোচন করেন, রাজশাহী কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান। উদ্বোধন শেষ তিনি দেয়ালিকার সকল ছবি লিখনি ঘুরে দেখেন।

এসময় তিনি বলেন, ১৯৭১ সালের মহান স্বাধীনতা আন্দোলনসহ জাতির সংকটকালীন মূর্হূতে শিক্ষক-শিক্ষার্থীদের অবদানে বঙ্গবন্ধুর ইতিহাস শিক্ষার্থীরা কলমের আচড়ে তুলে ধরেছে। এমন আয়োজনের মধ্যে দিয়ে এথিকস ক্লাব জাতির পিতার প্রতি গভীর ভালোবাসার প্রকাশ ঘটিয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, ক্লাবের প্রধান উপদেষ্টা ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রাজিয়া সুলতানা, দ্বিতীয় উপদেষ্টা কাজী রুমিছা খানম, তৃতীয় উপদেষ্টা জয়নাল আবেদীন, সহযোগী অধ্যাপক প্রফেসর মোঃ শফিকুল আলম, প্রফেসর আরিফুল ইসলাম, সহকারী অধ্যাপক প্রফেসর মোঃ সাইফুল ইসলাম, প্রভাষক ড. মোঃ সৈয়দ আলী আহসান, মোঃ আমিনুল ইসলাম, মোঃ জাকির হোসাইন, কাজী রুমিছা খানম প্রমুখ।

এছাড়া ক্লাবের সহ-সভাপতি মইন ইমতিয়াজ তমাল, সাধারণ-সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক অদিতি সাহা, সাংগঠনিক সম্পাদক লাবিবা সিমরান, প্রচার বিষয় সম্পাদক কাফি, সদস্য সাইমা জেমি, কবির চৌধুরীসহ দর্শন বিভাগের সকল শিক্ষক ও বিভিন্ন বিভগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর