[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বিমানের ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট শুরু ১৬ ডিসেম্বর

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত:
১৭ নভেম্বার ২০২৩, ১৯:০৫

ফাইল ছবি

দক্ষিণ ভারতীয় শহর চেন্নাইয়ে সরাসরি ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। চলতি বছরের ১৬ ডিসেম্বর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে বিমান।

শুক্রবার (১৭ নভেম্বর) বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার সময় সংবাদকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ১৬ ডিসেম্বর থেকে চেন্নাইয়ে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই ফ্লাইট পরিচালনা করা হবে।

বাংলাদেশি নাগরিকদের ভারতে যাওয়ার জন্য ঢাকা-চেন্নাই একটি অত্যন্ত ব্যস্ত রুট উল্লেখ করে তিনি বলেন, এ কারণে ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে প্রাথমিকভাবে সাপ্তাহিক তিনটি ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ফ্লাইট চালু হলে উভয় দেশের ব্যবসা-বাণিজ্য প্রসারিত হবে জানিয়ে এয়ারলাইনসের মার্কেটিং অ্যান্ড সেলস (ভারপ্রাপ্ত) বিভাগের পরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন বলেন,
বাংলাদেশ থেকে প্রতিবছর বিপুল পরিমাণ মানুষ চিকিৎসাসেবা নিতে ভারতের চেন্নাইতে ভ্রমণ করেন। ফ্লাইট চালু হলে চিকিৎসাপ্রত্যাশীদের পাশাপাশি ব্যবসায়ীরাও উপকৃত হবেন।

তিনি বলেন, প্রথমদিকে ফ্লাইটটি সোম, বৃহস্পতি ও শনিবার পরিচালিত হবে। প্রয়োজনে সংখ্যা বাড়িয়ে সপ্তাহে ৭ দিন ফ্লাইট চালু করা হবে।

রবি অথবা সোমবার (২০ নভেম্বর) থেকে বিমান ঢাকা-চেন্নাই ফ্লাইটের টিকিট বিক্রি শুরু করা হবে বলেও জানিয়েছেন মোহাম্মদ সালাহউদ্দিন।

আরও পড়ুন: অতিরিক্ত বিমান ভাড়ায় চাপে হজযাত্রীরা, নিবন্ধন কমার আশংকা

তিনি আরও বলেন, এটি জাতীয় পতাকাবাহী সংস্থাটির রুট সম্প্রসারণ পরিকল্পনার একটি অংশ। কারণ, বিমান সম্প্রতি জাপানের নারিতাতেও সরাসরি ফ্লাইট শুরু করেছে। এ ছাড়াও এটি চীনের গুয়াংজুতে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

উল্লেখ্য, বর্তমানে দেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর