[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

তফসিল নিয়ে বৈঠকে ইসি

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৫ নভেম্বার ২০২৩, ১৮:৫৬

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগ মুহূর্তে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেছে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের ২৬তম এই বৈঠকে চূড়ান্ত হবে নির্বাচনের দিনক্ষণ।

বুধবার (১৫ নভেম্বর) বিকেল পাঁচটার দিকে এই বৈঠক শুরু হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বৈঠক চলছে।

সিইসির কক্ষে অনুষ্ঠিত এই বৈঠকে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান ও ইসি সচিব মো. জাহাংগীর আলম উপস্থিত আছেন।

সন্ধ্যা ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার সকাল ১০টায় ইসি সচিব মো. জাহাংগীর আলম নির্বাচন তফসিল সংক্রান্ত বিষয়ে জানাতে সংবাদ সম্মেলনে আসেন। সেখানে তিনি জানান, আজই জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সিইসি নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

এদিকে তফসিল উপলক্ষ্যে রাজধানীর শেরেবাংলা নগরে নির্বাচন ভবন ঘিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। আজ সকাল থেকেই নির্বাচন ভবনের ভেতরে দর্শনার্থী প্রবেশে চলছে কড়াকড়ি। দেখা হচ্ছে আইডি কার্ড। আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না ভবনে।

সরেজমিন দেখা গেছে, পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিয়োজিত রয়েছেন নির্বাচন ভবনের ভেতরে। সকাল ৮টার পর থেকে নির্বাচন ভবন এলাকায় র‌্যাবের কয়েকটি গাড়িকে টহল দিতে দেখা গেছে। আশপাশে রাখা হয়েছে, পুলিশের এপিসি ও জলকামানের গাড়ি। রয়েছে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য। অন্যদিকে, ইসির নিজস্ব কর্মকর্তা-কর্মচারীরাও নির্বাচন ভবনের নিচে তদারকি করছেন।

দুপুরের দিকে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান নির্বাচন ভবনে এসে কিছু সময় পর চলে গেছেন।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর