[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টি নিয়ে ‘দুঃসংবাদ’ দিল আবহাওয়া অফিস

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৪ আগষ্ট ২০২৩, ০০:১৮

ফাইল ছবি

মৌসুমি বায়ু পুরোপুরি সক্রিয় হওয়ায় দেশে বৃষ্টিপাত বেড়েছে। বৃষ্টিপাতের এই প্রবণতা আগামী বুধবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। তবে আগামী বৃহস্পতিবার তা কমে আসতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

দেশের সব বিভাগেই রোববার (১৩ আগস্ট) অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টির পূর্বাভাস রয়েছে। খবর কালেরকণ্ঠ।

রোববার (১৩ আগস্ট) সকালে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারি বর্ষণ হতে পারে। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ সব তথ্য জানান তিনি।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে আবহাওয়া পরিস্থিতির সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘দেশে মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় বৃষ্টি আজ থেকে একটু বাড়বে। এই প্রবণতা আগামী মঙ্গল বা বুধবার পর্যন্ত থাকতে পারে। এরপর বৃষ্টি আবার কমে আসতে পারে।

এই কয়দিন তাপমাত্রাও কম থাকবে। বৃষ্টি কমলে আবার তাপমাত্রা বাড়তে পারে।’

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর