[email protected] বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১

'তওবা পড়ে' বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
৭ নভেম্বার ২০২৩, ১৭:৫৫

ফাইল ছবি

বিএনপির নেতাদের 'তওবা পড়ে' নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, দেশের মানুষের ক্ষতি করার লক্ষ্যে ধ্বংসযজ্ঞ চালাবেন না। মানুষের গায়ে হাত দেবেন না, আগুন-সন্ত্রাস করবেন না, দেশি-বিদেশি ষড়যন্ত্র করবেন না- এই মর্মে তওবা পড়ে বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের পথে আসুন।

সোমবার (৬ নভেম্বর) রাজধানীর শ্যামলী ক্লাবের সামনে বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর যুবলীগের অবস্থান কর্মসূচিতে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, বিএনপির অবরোধ মানেই মানুষকে অবরুদ্ধ রাখার অবরোধ। কিন্তু জনগণ ঘৃণা দিয়ে তাদের অবরোধকে প্রত্যাখ্যান করেছে। আন্দোলনের নামে তারা সাধারণ মানুষের জীবনের নিরাপত্তায় বিঘ্ন ঘটাতে চায়। তারা সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে পুলিশ মেরেছে। দায়িত্বরত সাংবাদিকদের আহত করেছে। হাসপাতাল ভাঙচুর করেছে। অ্যাম্বুলেন্সে আগুন দিয়েছে। তাই দেশের জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগণের এই প্রত্যাখ্যান থেকে বিএনপির শিক্ষা গ্রহণ করা উচিত। তাদের নেতাদের তওবা পড়া উচিত।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বিএনপির সন্ত্রাসীদের আর ছাড় দেওয়া হবে না। যে হাত দিয়ে আগুন দেবে সে হাত পুড়িয়ে দেওয়া হবে। যে হাত দিয়ে জনগণের ক্ষতি করার চেষ্টা করবে সে হাত গুঁড়িয়ে দেওয়া হবে। তাই আগামী নির্বাচন পর্যন্ত সতর্ক থেকে তাদের মোকাবেলা করতে হবে।

নানক বলেন, বিগত দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশ এগিয়ে গেছে। তাই দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে শান্তি, সমৃদ্ধি, সম্প্রতি ও উন্নয়ন চায়। এদেশের জনগণই আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনেও শেখ হাসিনার মার্কা নৌকার পক্ষে রায় দেবে।

এ সময় তিনি আগামীকাল (৭ অক্টোবর) আসাদগেটের মুক্তিযুদ্ধ টাওয়ারের সামনে ও বিজয় স্মরণির মোড়ে নেতাকর্মীদের সতর্ক অবস্থানে জমায়েতের আহ্বান জানান।

এর আগে বিএনপি জামায়াতের অবরোধ কর্মসূচির প্রতিবাদে ঢাকা ১৩ আসনের বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মীদের অবস্থান কর্মসূচিতে যোগ দেন সাবেক সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক।

এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ এম.এ.সাত্তার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তোফায়েল সিদ্দিক তুহিন, উত্তর যু্লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দফতর সম্পাদক কামরুজ্জামান কামরুলসহ ঢাকা ১৩ আসনের বিভিন্ন ওয়ার্ড ও থানার আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

বাংলা গেজেট/এমএএইচ

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর