[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

'জাতির আশা আকাঙ্ক্ষার ভিত্তিতেই ইশতেহার দেবে আ.লীগ'

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
৫ নভেম্বার ২০২৩, ১৮:২২

ফাইল ছবি

নির্বাচনী ইশতেহার যেন জাতির আশা আকঙ্ক্ষার প্রতিফলন হয় তার ভিত্তিতেই নির্বাচনী ইশতেহার দিবে আওয়ামী লীগ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ইশতেহার প্রণয়ন কমিটির আহবায়ক ড. আব্দুর রাজ্জাক।

আজ (৫ নভেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে দলীয় নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটির সাথে পেশাজীবীসহ বিভিন্ন কমিউনিটির প্রতিনিধিগণের সাথে এক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো চোরাগলির পথে বা অসাংবিধানিক পথে ক্ষমতায় আসেনি। গণতান্ত্রিক চর্চা করেছে এবং গণতান্ত্রিক মুল্যবোধ চেতনাকে ধারণ করে আওয়ামী লীগ পরিচালিত হয়েছে। যে সকল নির্বাচনে আওয়ামী লীগ অংশগ্রহণ করেছে সেসকল নির্বাচনে আওয়ামী লীগ সব সময় জনগণের আশা-আকাঙ্ক্ষা তুলে ধরার জন্য নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।

আব্দুর রাজ্জাক বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে আওয়ামী লীগ গণমানুষের দল। আওয়ামী লীগ সব সময় গঠনতন্ত্র, লক্ষ্য, উদ্দেশ্য ও আদর্শের ভিত্তিতে পরিচালিত হয়েছে। আমরা নির্বাচনের কাঠগড়ায় দাঁড়িয়েছি, মূল্যায়নের ভার আপনাদের।

তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক বিভিন্ন ক্ষেত্রে আওয়ামী যত সাফল্য সেগুলো তুলে ধরছে, তার আলোকে আগামী দিনে আওয়ামী লীগ কি করবে, কি তার লক্ষ্য, উদ্দেশ্য, জাতির আশা আকাঙ্ক্ষার প্রত্যাশা পূরণ করবে তার কর্মসূচি অর্জনের বাস্তবায়নের কৌশল কি হবে সেগুলো নির্বাচনী ইশতেহার সুস্পষ্টভাবে তুলে ধরা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে কী কী বিষয় অন্তর্ভুক্ত থাকতে পারে এ বিষয়ে মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য উল্লিখিত প্রতিনিধিগণকে অনুরোধ করেন ইশতেহার প্রণয়ণ কমিটির আহ্বায়ক।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর