[email protected] শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

কারাগারে ফ্লোরে রাখা হচ্ছে অভিযোগ মির্জা আব্বাসের

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
৫ নভেম্বার ২০২৩, ১৮:০৭

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আদালতে অভিযোগ করে বলেছেন, কারাগারে তাকে ফ্লোরে রাখা হচ্ছে।

দুর্নীতি মামলায় রোববার (৫ নভেম্বর) তাকে বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালতে হাজির করা হয়। এসময় আদালতে অনুমতি নিয়ে মির্জা আব্বাস বলেন, এর আগের বার যখন আমাকে ও মির্জা ফখরুলকে গ্রেফতার করা হয়েছিল। তখন আমাকে ও মির্জা ফখরুলকে কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির সেলে রাখা হয়েছিল। এবার আমাকে রাখা হচ্ছে ফ্লোরে। এবার তো হেঁটে আসছি। পরের বার হইতো হুইল চেয়ারে করে আমাকে আসতে হবে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির সেলে রাখার বিষয়টি সেবার আমি হাইকোর্টে নজরে আনলে হাইকোর্ট আমাকে সরাসরি ডিভিশন দেন। আমার বসয় হয়েছে, ডিভিশন বিষয়টি বিবেচনা করবেন স্যার।

মির্জা আব্বাসের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সাফাই সাক্ষীর জন্য আগামী ৮ নভেম্বর ধার্য করেছেন আদালত। ডিভিশন প্রসঙ্গে আদালত বলেন, আমি সরাসরি হাইকোর্টের মত আদেশ দিতে পারি না। তখন আব্বাসের আইনজীবীরা বলেন, আপনি জেলকোড অনুযায়ী সরাসরি আদেশ দিতে পারেন। বিচারক উভয় পক্ষের শুনানি সাফাই সাক্ষির জন্য ৮ নভেম্বর ধার্য করেন।

জানা যায়, আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপপরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর