[email protected] মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১

সংবিধান মেনে নির্বাচনে আসতে চায় না বিএনপি

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১৩ আগষ্ট ২০২৩, ০২:৪৩

আমির হোসেন আমু। ফাইল ছবি

সাংবিধানিক ধারা বজায় রেখেই দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সংবিধান মেনে যে কোন শর্ত আওয়ামী লীগ মেনে নেবে। 

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ সাম্যবাদী দল আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব  কথা বলেন। খবর বাংলাদেশ প্রতিদিন।

আমির হোসেন আমু বলেন, বিএনপি সংবিধানকে পাকিস্তানি কায়দা নিয়ে যেতে চায়। তারা সংবিধান মেনে নির্বাচন আসতে চায় না। তাদেরকে সংবিধান মেনেই নির্বাচনে আসতে হবে।  

তিনি আরও বলেন, পাকিস্তানের প্রেতাত্মা বিএনপি, শেখ হাসিনার বিরুদ্ধে নয়; আন্দোলন করছেন দেশের বিরুদ্ধে। নির্বাচন ছাড়াই যারা ক্ষমতায় এসেছিল তারই এখন নির্বাচন এবং গণতন্ত্রের কথা বলছে বলেও অভিযোগ করেন তিনি।

পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়- তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে খালেদা জিয়ার এমন বক্তব্য টেনে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করার জন্য কোন কোন শিশু এবং পাগলকে বিএনপি ঠিক করেছে তাও জানতে চেয়েছেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া। তিনি বলেন,  বায়ান্ন বছর পরেও আমেরিকা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করতে চাইছে। দেশটি বাংলাদেশের মুক্তিযুদ্ধেও বিরোধিতা করেছিল বলেও উল্লেখ করেন তিনি। মার্কিন সাম্রাজ্যবাদের সমর্থন নিয়ে বিএনপি দেশে বিরুদ্ধে ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি ক্ষমতা থাকাকালীন গড়ে ওঠা হাওয়া ভবন এখন লন্ডনে স্থানান্তরিত হয়েছে।

অলোচনা সভায় অন্যান্যদের মধ্যে জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, গণ আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশের সাম্যবাদী দলের পলিট ব্যুরো সদস্য কমরেড লুৎফর রহমান, বাংলাদেশ, তরিকত ফেডারেশন যুগ্ম মহাসচিব মুহাম্মদ আলী ফারুকী ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ বক্তব্য রাখেন। আলোচনা সভা সঞ্চালনা করেন বাংলাদেশের সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাইমুম হক।

 

বাংলা গেজেট/এফএস

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর