[email protected] বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধু টানেলের প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
২৮ অক্টোবার ২০২৩, ১৪:০৩

ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর পর দেশের সক্ষমতার আরেক প্রতিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলেও প্রথম টোল দিয়ে প্রবেশ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টা ১ মিনিটে প্রধানমন্ত্রী টানেলের চট্টগ্রাম নগরের পতেঙ্গা প্রান্তের টোলপ্লাজায় নিজের হাতে টোল দিয়ে নদীর তলদেশ হয়ে আনোয়ারা অংশে যান।

প্রধানমন্ত্রীর কাছ থেকে টানেলের টোল সংগ্রহ করেন টোল প্লাজার কর্মী ঝুমুর আক্তার। টোল দেয়ার সময় প্রধানমন্ত্রী এই নারীর সঙ্গে কথা বলেন। তারপর প্রথমে প্রধানমন্ত্রীকে বহনকারী গাড়িটি টানেলে প্রবেশ করে। পরে টোল দিয়ে টানেলে প্রবেশ করে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে থাকা অন্য গাড়িগুলো। দুপুর ১২টা ৪৪ মিনিটে প্রধানমন্ত্রী আনোয়ারার কোরিয়ান ইপিজেড মাঠে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় এসে পৌঁছান। এই জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্য দেবেন।

প্রধানমন্ত্রীর কাছ থেকে টোল নেয়া ঝুমুর আক্তার পরে সাংবাদিকদের তুলে ধরেন তাঁর অনুভূতি। তিনি বলেন, টালেনে প্রথম ব্যক্তি হিসেবে প্রধানমন্ত্রী টোল দিয়েছেন। প্রধানমন্ত্রীর কাছ থেকে টোল নিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।

এর আগে শনিবার বেলা ১১টা ৪১ মিনিটে বহুল প্রত্যাশিত চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত দেশের প্রথম যোগাযোগ পথ টানেলের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে নদীর তলদেশে দক্ষিণ এশিয়ায় প্রথম সড়ক টানেলের যাত্রা শুরু হলো। নগরীর পতেঙ্গা প্রান্তে সুইচ টিপে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। টানেলের প্রবেশমুখের ডান পাশে এই নামফলক স্থাপন করা হয়। একই ধরনের নামফলক স্থাপন করা হয়েছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার টানেলের টোল প্লাজা এলাকায়।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর