[email protected] মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১

গয়েশ্বর চন্দ্র রায়

কর্মসূচি পালনে পুলিশের অনুমতি সংবিধানের কোথাও নেই

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
২৫ অক্টোবার ২০২৩, ১৬:৫৪

ছবি: সংগৃহীত

নয়াপল্টনে মহাসমাবেশ করতে না দিলে সারা ঢাকা শহরে যার যা আছে তাই নিয়ে নেতাকর্মীদের ছড়িয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, রাজনৈতিক কর্মসূচি পালনে পুলিশের অনুমতি নিতে হবে, তা সংবিধানের কোথাও নেই। তাই পুলিশকে রাজনৈতিক ভূমিকা পালন না করার আহ্বান জানান এই বিএনপি নেতা।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে শিশু কল্যাণ পরিষদে সরকার পতনের এক দফা এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ‘পুলিশের ভূমিকা যেন রাজনীতিবিদদের মতো না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। রাজনৈতিক দল তাদের পছন্দমতো জায়গায় কর্মসূচি পালন করবে, এটি তাদের অধিকার।’

২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে পুলিশ-প্রশাসনকে নিরপেক্ষ থাকারও আহ্বান জানান গয়েশ্বর চন্দ্র রায়।

এ সময় গয়েশ্বর বলেন, নেতাকর্মীদের নিজ নিজ অবস্থান থেকে সংগঠিত হতে হবে। ২৮ অক্টোবর মহাসমাবেশ হবেই। এই সরকারের পদত্যাগ ও গণতন্ত্র প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না বিএনপি।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালাম, এনপিপির চেয়ারম্যান ড, ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, গণধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর প্রমুখ বক্তব্য দেন।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর