[email protected] শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

প্রধানমন্ত্রী

‌‌‘শান্তিপূর্ণভাবে পূজা সম্পন্ন হোক, সেটাই আমরা চাই’

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
২২ অক্টোবার ২০২৩, ১৬:১১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শান্তিপূর্ণভাবে পূজা সম্পন্ন হোক, সেটাই আমরা চাই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সুরা কাফেরুনে স্পষ্ট বলা আছে লাকুম দ্বীনুকুম ওয়ালিয়া দ্বীন। অর্থাৎ যার যার ধর্ম সে সে পালন করবে। কাজেই কেউ কারও ওপর হস্তক্ষেপ করবে না।

রোববার (২২ অক্টোবর) দুপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে পূজামণ্ডপে ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আছি। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী থেকে শুরু করে আমাদের সংগঠনের সকল নেতাকর্মী প্রত্যেকেই পাশে থাকবে। কোনো রকম ঘটনা যাতে না ঘটতে পারে সেদিকে আমরা সতর্ক থাকব।

পূজা শান্তিপূর্ণভাবে হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ৭৫ পর বাংলাদেশকে অসাম্প্রদায়িক চেতনা থেকে দূরে সরিয়ে নিয়ে গিয়েছিল। হিন্দু সম্প্রদায়ের ওপর অনেক অত্যাচার নির্যাতন হয়েছে। ’৯২, ২০০১ ও তার আগে বার বার আঘাত এসেছে। কিন্তু আওয়ামী লীগ সবসময় আপনাদের পাশে ছিল, পাশে আছে। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর সবার আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। আমি বলব, আমাদের যতটুকু করার আমি করেছি।

সব ধর্ম-বর্ণের মানুষ সমান অধিকার ভোগ করবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে পূজা শেষ করেন, সেটাই আমরা চাই। আইন-শৃঙ্খলা কর্মী থেকে শুরু করে আমাদের প্রত্যেক নেতারা থাকবে, যাতে কোনো ধরনের ঘটনা না ঘটতে পারে। সেদিকে আমরা সতর্ক থাকবো। আমরা চাই, আপনারা ভালোভাবে পূজা উদযাপন করেন। সূত্র: ইত্তেফাক

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর