[email protected] বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১৮ অক্টোবার ২০২৩, ১৮:৪০

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে দলটি। বুধবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত জনসমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। খবর বাংলাদেশ প্রতিদিন।

মির্জা ফখরুল বলেন, আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করবো। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে। তারপর থেকে এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা থামবো না। অনেক বাধা আসবে এসব বাধা অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে। এসময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

গণসমাবেশ উপলক্ষে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা মিছিল সহকারে হাতে বিভিন্ন ধরনের স্লোগান লেখা প্লেকার্ড ও নিজ সংগঠনের ব্যানার নিয়ে সমবেত হতে থাকেন সমাবেশ স্থল নয়াপল্টনে। 

সমাবেশ ফকিরাপুল বাজারের পূর্ব দিক থেকে কাকরাইল মসজিদের সামনে পর্যন্ত লোকে লোকারণ্য ছিল। দলীয় নেতাকর্মীদের সাথে সাধারণ মানুষেরও উপস্থিতি দেখা গেছে। 

সমাবেশে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য হামিদুর রহমান হামিদ, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক সুমন ভূঁইয়া ও সদস্য সচিব বদরুল আলম সবুজ, ঢাকা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নবীউল্লাহ নবী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এম কফিল উদ্দিন আহমেদসহ ঢাকা ও দেশের বিভিন্ন এলাকা থেকে আগত বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন ও আশপাশর এলাকায় যানজটের সৃষ্টি হয়। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তাটি বন্ধ হয়ে যায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা গেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর