[email protected] শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

‘নতুন করে কাউকে গ্রেপ্তারের পরিকল্পনা নেই’

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৮ অক্টোবার ২০২৩, ১৭:২৬

ওবায়দুল কাদের। ফাইল ছবি

নতুন করে গ্রেপ্তারের কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ভাঙচুর, অগ্নিসন্ত্রাস, অস্ত্র ও খুনের মামলায় আগে থেকে যারা জড়িত, সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের গ্রেপ্তার করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (১৮ অক্টোবর) রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। খবর ইত্তেফাক।

ওবায়দুল কাদের বলেন, গুরুতর অপরাধের মামলায় অভিযুক্ত ব্যক্তি ছাড়া নতুন করে বিএনপির কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।

এ সময় বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচন কমিশন স্বাধীন। সংবিধান মেনেই নির্বাচন হবে। একটা-দুইটা দল নির্বাচনে অংশ না নিলে নির্বাচনের ক্ষতি নেই। নির্বাচন অগ্রহণযোগ্য হবে না। স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জিয়াউর রহমানের বিএনপির হত্যার রাজনীতি এখনও শেষ হয়নি। সেই হত্যার রাজনীতি বাংলার মাটি থেকে নির্মূল করতে শেখ হাসিনার নেতৃত্বে লড়াই অব্যাহত আছে। শেখ রাসেলের মতো শিশুদের জন্য দেশকে সম্পূর্ণ নিরাপদ করে না তোলা পর্যন্ত আমাদের লড়াই চলবে।’

এর আগে সকাল সাতটার দিকে রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেলের জন্মদিনে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। নিহত পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় দোয়া করেন।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর