[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

কমিশনের দৃষ্টিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ আছে: ইসি সচিব

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৭ অক্টোবার ২০২৩, ১৬:০০

সংগৃহিত

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, বাংলাদেশের যে আইনশৃঙ্খলার পরিস্থিতি, আমাদের দৃষ্টিতে, কমিশনের দৃষ্টিতে শান্তিপূর্ণ আছে এবং উদ্বিগ্ন হওয়াার মতো কোন পরিস্থিতি সৃষ্টি হয়নি বলে কমিশন মনে করছে। পরবর্তীতে কোন পরিস্থিতির যদি উদ্ভব হয় তবে অবশ্যই কমিশন তাদের আইনানুগভাবে সকল ধরণের কার্যক্রম অব্যাহত রাখবে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধ বিরোধীরা যাতে অংশ নিতে না পারে, সে উদ্যোগ নিতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে সম্প্রীতি বাংলাদেশ নামের সামাজিক সংগঠন। একই সঙ্গে তারা ধর্মীয় সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বানও জানিয়েছে।

আজ মঙ্গলবার (১৭ অক্টোবর) নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে এক মতবিনিময় সভায় এমন চারটি দাবি উত্থাপন করেন সংগঠনটির নেতারা। সভাশেষে ইসি সচিব এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, ইতোমধেই আপনারা জেনেছেন সম্প্রীতির বাংলাদেশের সঙ্গে কমিশনের বৈঠক হয়েছে। সম্প্রীতির বাংলাদেশ মোট চারটি প্রস্তাবনা রেখেছেন। চারটি প্রস্তাবনার বিষয়ে কমিশন তাদের আশস্ত করেছেন এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেবে।

বৈঠক শেষে সম্প্রীতি বাংলাদেশের সভাপতি পীযূষ বন্দ্যোপাধ্যায়সহ সম্প্রীতি বাংলাদেশের ১৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নেয়। আর ইসির পক্ষ থেকে নির্বাচন কমিশনাররা এবং ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র: বিডি প্রতিদিন

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর