[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আরেক নারী চিকিৎসকের প্রাণ নিল ডেঙ্গু

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১১ আগষ্ট ২০২৩, ২৩:৩২

শরিফা বিনতে আজিজ । ফাইল ছবি

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। ওই চিকিৎসকের নাম শরিফা বিনতে আজিজ (২৭)। শরিফার গ্রামের বাড়ি দোহারের জয়পাড়ায়।

শুক্রবার (১১ আগস্ট) ভোর ৫টার দিকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়।

এই ভাই এক বোনের মধ্যে সে ছিল বড়। মৃতার মামা আবিদ হাসান বলেন, শরিফা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালেরই চিকিৎসক ছিলেন। সে মেডিসিন বিভাগে ডিউটি করতো বলেও জানান তিনি।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকার দোহার থেকে আসা শরিফা বিনতে আজিজ নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, তরুণ চিকিৎসক ডা. শরিফা বিনতে আজিজের মৃত্যুতে শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। শুক্রবার (১১ আগস্ট) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানানো হয়।

এতে বলা হয়েছে, ডা. শরিফা বিনতে আজিজ ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ ভোর ৫টায় ইন্তেকাল করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এফিসিপিএস কোর্সে ছিলেন। ডা. শরিফা রংপুর মেডিকেল কলেজের ৪৩ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং একইসঙ্গে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা কামনা করছি।

এর আগে গত সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরেক চিকিৎসক দেওয়ান আলমিনা (মিশু)। ৩৯তম বিসিএসে নিয়োগ পাওয়া এই চিকিৎসক রাজধানীর মাতুয়াইলে শিশু ও মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটের স্ত্রী ও প্রসূতি রোগ বিভাগে কর্মরত ছিলেন। তিনি বিভাগটির আবাসিক শিক্ষার্থী (এমএম কোর্স) ছিলেন।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর