[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

আলুর সিন্ডিকেট নিয়ন্ত্রণের চেষ্টা চলছে

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
২৭ সেপ্টেম্বার ২০২৩, ১৮:২৮

ড. আব্দুর রাজ্জাক। ফাইল ছবি

আলুর দাম নিয়ন্ত্রণে সিন্ডিকেট নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। আলুর উৎপাদন কম হওয়ার কারণ হিসেবে গত বছর দাম কম পাওয়ার বিষয়টি উল্লেখ করেছেন তিনি।

টাঙ্গাইলের মধুপুর উপজেলা পরিষদ চত্বরে কৃষি মেলার উদ্বোধন শেষে বুধবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। খবর নিউজ বাংলা।

তিনি বলেছেন, ‘আমরা বাণিজ্যিকভাবে কিছু আলু আমদানিও করেছি। তারপরও আলুর দাম এতো হওয়া উচিত নয়। এটি হয়েছে সিন্ডিকেটের কারণে।’

বিএনপির ৪৮ ঘন্টার আল্টিমেটাম প্রসঙ্গে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক বলেন, ৪৮ ঘন্টা কেন, ৪৮ দিনের আল্টিমেটামেও বিএনপি সফল হবে না। বিএনপি ১৫ বছর ধরে আন্দোলন করে যেখানে ছিল, সেখানেই আছে।

তিনি বলেন, ‘নির্বাচনের আর তিন মাস বাকি আছে। এই তিন মাসে বিএনপি যতোই আলটিমেটাম দিক, বোমাবাজির কথা বলুক, সন্ত্রাসের কথা বলুক, কিছুতেই তারা সফল হবে না। আমার শুধু দুঃখ লাগে, বিএনপির আন্দোলন আবারও ব্যর্থতায় পরিণত হবে আর তাদের কর্মীরা হতাশায় নিমজ্জিত হবে।’

ভিসা দিয়ে বা না দিয়ে কেউ নির্বাচন বানচাল করতে পারবে না উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, ‘কোনো রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে যুক্তরাষ্ট্র ভিসা নীতি দিয়ে থাকলে, থাকতেও পারে। কী কারণে সেটি করেছে, তা আমরা জানি না। আমাদের সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ক্ষমতায় থাকবেন। তার অধীনেই সুষ্ঠু, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।

‘জানুয়ারি মাসেই এই নির্বাচন হবে। কারো ভিসানীতিতে আমাদের কিচ্ছু যায় আসে না।’

এ সময় মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এস এম সোহরাব উদ্দিন, জেলা কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আহসানুল বাশার, মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির ও কৃষি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বাংলা গেজেট/এফএ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর