[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

‘সরকার দেশের কারাগারগুলোকে সংশোধনাগারে রূপান্তর করেছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
১৯ সেপ্টেম্বার ২০২৩, ১৯:০৩

ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, সরকার দেশের কারাগারগুলোকে সংশোধনাগারে রূপান্তর করেছে। বন্দিদের সুযোগ-সুবিধা যেটা প্রাপ্য তা যাতে তারা পায় সেজন্য রাজশাহী কারা প্রশিক্ষণ কেন্দ্র দৃষ্টিনন্দনভাবে নির্মাণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা পৌনে এগারোটায় নগরীর কারা প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

মেয়র বলেন, দর্শনার্থীরা যেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার আত্মত্যাগ সম্পর্কে জানতে পারে সেজন্য ঢাকা কেন্দ্রীয় কারাগারকে পূর্ণাঙ্গ জাদুঘরে পরিণত করার উদ্যোগ নিয়েছে সরকার। অতীতে জেলখানায় খাবারের মান, আবাসন ও চিকিৎসাব্যবস্থা খুবই নিম্নমানের ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বন্দিদের খাবার, আবাসন ও চিকিৎসাব্যবস্থা অনেক উন্নত হয়েছে।

দেশের উন্নয়নচিত্র তুলে ধরে খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী দৃষ্টিভঙ্গি বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করা আজ কোনো স্বপ্ন নয়। দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান।

এসময় আইনশৃঙ্খলা বাহিনীর প্রশংসা করে তিনি বলেন, অনেক ক্ষেত্রে অপরাধ সংগঠিত হওয়ার আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের আটক করে। দেশের গোয়েন্দা সংস্থাগুলো দক্ষতার প্রমাণ দিয়ে জাতিকে অনেক বড় ক্ষতির হাত থেকে রক্ষা করছে বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন।

এসময় কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে  পররাষ্ট্র প্রতিমন্ত্রী  মোঃ শাহ্রিয়ার আলম, এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ আবদুল্লাহ আল মাসুদ চৌধুরীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর