[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

টানা ১৫ দিনের কর্মসূচি দিলো বিএনপি

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১৮ সেপ্টেম্বার ২০২৩, ২৩:৫৮

ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রোডমার্চ-সমাবেশসহ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত এসব কর্মসূচি পালন করবে দলটি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা আড়াইটার পর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মঈন খান।

এ সময় দলটির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির ১৫ দিনের কর্মসূচি হলো-, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার জিঞ্জিরা, কেরানীগঞ্জ ও গাজিপুরের টঙ্গিতে সমাবেশ।

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া,হবিগঞ্জ,মৌলভীবাজার ও সিলেটে রোড মার্চ। শুক্রবার ২২ সেপ্টেম্বর ঢাকা মহানগরে যাত্রাবাড়ি ও উত্তরা সমাবেশ। একই দিনে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়া'র আশুরোগ মুক্তি কামনায় বাদ জুমা সারা দেশে জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ে দোয়া।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-পটুয়াখালী রোড মার্চ। সোমবার ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরে নয়াবাজার ও ঢাকা জেলা আমিন বাজারে সমাবেশ। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) খুলনা বিভাগ রোড মার্চ। একই দিনে ঢাকায় পেশাজীবী কনভেনশন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মহানগর গাবতলী ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় জনসমাবেশ। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকায় মহিলা সমাবেশ।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকায় শ্রমজীবী কনভেনশন। রোববার ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোড মার্চ। সোমরাব (২ অক্টোবর) ঢাকায় কৃষক সমাবেশ। এবং ৩ অক্টোবর কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রাম রোড মার্চ অনুষ্ঠিত হবে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর