[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বড় হামলার পরিকল্পনা ছিল ‘তাওহীদুল উলূহিয়্যাহ’র

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৬ সেপ্টেম্বার ২০২৩, ২২:১২

‘তাওহীদুল উলূহিয়্যাহ (আল-জিহাদী)’ নামে নতুন আরো একটি জঙ্গি সংগঠন প্রকাশ্যে এসেছে। ছবি-সংগৃহিত

‘তাওহীদুল উলূহিয়্যাহ (আল-জিহাদী)’ নামে নতুন আরো একটি জঙ্গি সংগঠন প্রকাশ্যে এসেছে। দুই থেকে তিন মাস ধরে এ জঙ্গি সংগঠনটি কার্যক্রম চালিয়ে আসছে। ২০২৪ সালে দেশে বড় হামলার পরিকল্পনা ছিল এর কর্মীদের।

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজধানীর বারিধারায় অ্যান্টি টেরোরিজম ইউনিট হেড কোয়ার্টারের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এটিইউয়ের ডিআইজি (অপারেশন্স) মোহা. আলীম মাহমুদ। খবর কালেরকণ্ঠ।

গোয়েন্দা সূত্রে এসব তথ্য জানার পর সংগঠনটির শীর্ষ নেতা মো.জুয়েল মোল্লাসহ (২৯) তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। বাকি দু’জন হলেন— মো.রাহুল হোসেন (২১) ও মো. গাজিউল ইসলাম (৪০)। 

ডিআইজি মোহা. আলীম মাহমুদ বলেন, গত ১৩ সেপ্টেম্বর থেকে অভিযান পরিচালনা করে জুয়েলকে বাগেরহাট থেকে, জয়পুরহাট থেকে রাহুলকে ও রাজধানীর ভাসানটেক এলাকা থেকে গাজীউল ইসলামকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে জুয়েল এই সংগঠনের প্রধান। বাকি দুই জন শীর্ষ পর্যায়ের নেতা।

তিনি আরো বলেন, সংগঠনটি ২-৩ মাস  তাদের কার্যক্রম শুরু করেছে। তাদের পরিকল্পনা ছিল ২০২৪ সালে দেশে বড় ধরনের জঙ্গি হামলা করা।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর