[email protected] শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জুতা মেরে গরু দানের কর্মসূচি হাতে নিয়েছে সরকার 

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১৬ সেপ্টেম্বার ২০২৩, ০১:১৬

মির্জা আব্বাস। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘সরকার জুতা মেরে গরু দানের কর্মসূচি হাতে নিয়েছে। সরকার দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ না করে গরু-ছাগল বিতরণ কর্মসূচি পালন করছে। মানুষ চায় তাদের ভোটাধিকার ফিরিয়ে পেতে, আর আমরা সেই ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন করছি।’

শুক্রবার (১৫ সেপ্টেম্বর বিকে লে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সরকারের পদত্যাগসহ ‘এক দফা’ দাবিতে এবং নেতাকর্মীদের ‘মিথ্যা’ মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়। খবর সমকাল।

মির্জা আব্বাস বলেন, ‘অত্যাচার নির্যাতন করে কোনো ফ্যাসিস্ট সরকার দীর্ঘদিন ক্ষমতায় টিকে থাকতে পারে না। আমরা ইতিহাস থেকে সেই শিক্ষা নিয়েছি।.

বর্তমান প্রশাসনের অধীনেও নির্বাচন সুষ্ঠু হবে না বলে দাবি করে বিএনপি এ নেতা বলেন, ‘শুধু এ সরকার নয়, বর্তমান প্রশাসনের অধীনেও কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। অর্থাৎ প্রশাসনের সকল স্তরে আওয়ামী লীগ খুঁটি গেড়ে বসেছে। ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগ অনুগতরা প্রশাসনে রয়েছে। সুতরাং তাদের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেব না। এ কারণেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবি মানতে হবে।’

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশের জনগণ যখন রুখে দাঁড়িয়েছে, কোনো শক্তি তা আটকাতে পারবে না। অচিরে এই আন্দোলন সফল হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় দেশের মানুষ যেমন স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়েছিল, আজ গণতন্ত্রের জন্য আবারও মানুষ ঐক্যবদ্ধ হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তরের সদস্যসচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর