[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

চাঁদা না পেয়ে অধ্যক্ষের কক্ষে তালা দিলো ছাত্রলীগ!

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১০ আগষ্ট ২০২৩, ২১:১২

ফাইল ছবি

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ শাখা ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদার দাবিতে অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ৮০ হাজার টাকা চাঁদা দিতে অস্বীকৃতি জানানোতে শিক্ষকদের লাঞ্ছনা ও অধ্যক্ষের কক্ষে তালা লাগিয়ে দেওয়া হয়। বুধবার (৯ আগস্ট) রাতে বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন কলেজের নিরাপত্তা কমিটির আহ্বায়ক।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজের সাবেক ছাত্র প্রসেনজিৎ বড়ুয়া বর্তমানে কলেজ ছাত্রলীগের আহ্বায়ক এবং যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম আশরাফী অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে গত মঙ্গলবার আশি হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অনীহা জানালে প্রসেনজিৎ অধ্যক্ষ মো. আলমগীর হোসাইনকে অকথ্য ভাষায় গালাগালি করেন। এক পর্যায়ে কক্ষের দরজা বন্ধ করে অধ্যক্ষকে লাঞ্ছিত করেন। সে সময় অধ্যক্ষকের অফিস কক্ষে উপস্থিত ইইই সহকারী অধ্যাপক এস এম আনোয়ারুল হক ও রসায়নের সহকারী অধ্যাপক মো. খলিলুর রহমান তাদের থামানোর চেষ্টা করলে তাদের সঙ্গেও অশালীন আচরণ করা হয় এবং চাঁদা না দিলে ভবিষ্যতে দেখে নেওয়ার হুমকি দেয়।

বুধবার ফের অধ্যক্ষকে টাকার জন্য ফোন করে গালাগালি করে তৌহিদ। পরে দুপুর ৩টার দিকে অধ্যক্ষের অফিস কক্ষে গিয়ে অধ্যক্ষে না পেয়ে তালা দিয়ে চলে আসে। পরে কলেজের নিরাপত্তা কমিটির আহ্বায়ক ইইই বিভাগের শিক্ষক সবুজ আহমেদ বাদী হয়ে লিখিত অভিযোগটি দায়ের করেন।

জানা গেছে, গত ৩১ জুলাই কলেজের অমর একুশে হল, মুক্তিযোদ্ধা হল ও মুক্তিযোদ্ধা তারামন বিবি হল ছাত্রলীগের কমিটি হওয়ায় কলেজ ছাত্রলীগ পক্ষ থেকে হল কমিটিগুলোকে বরণ করার জন্য অনুষ্ঠানের আয়োজনের জন্য অধ্যক্ষের কাছে ৮০ হাজার টাকা দাবি করে কলেজ ছাত্রলীগ।

অধ্যক্ষ আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের আপ্যায়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন জানালে ছাত্রলীগ সভাপতি টাকা তাদের হাতে দেওয়ার জন্য অধ্যক্ষকে চাপ প্রয়োগ করে এবং কক্ষ তালাবদ্ধ করে রাখে।

এ বিষয়টি সম্পর্কে কথা বলতে কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক প্রসেনজিৎ বড়ুয়াকে ফোন করা হলেও তা বন্ধ পাওয়া যায়। তবে যুগ্ম আহ্বায়ক মো. তৌহিদুল ইসলাম আশরাফী বলেন, ১৫ আগস্ট প্রোগ্রামের জন্য গেলে অধ্যক্ষ কোনো সহযোগিতা করেনি। অধ্যক্ষ সরকার বিরোধী একজন লোক। এসব নিয়ে অধ্যক্ষের সঙ্গে কথাকাটাকাটি হয়েছে। তবে কক্ষে তালা দেইনি।

কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসাইন বলেন, ১৫ আগস্ট নয়, নিজস্ব অনুষ্ঠানের জন্য দুজন সাবেক ছাত্র এসে লিখিতভাবে ৮০ হাজার টাকা দাবি করে। টাকা দেওয়ার এখতিয়ার নেই জানালে আমার সঙ্গে চিৎকার- চেঁচামেচি করে হুমকি দিয়ে আমার কক্ষে তালা লাগিয়ে দেয়। এরপর গভীর রাতে এসে তালা খুলে দিয়ে যায়। এ ব্যাপারে আজ জরুরি মিটিং আহ্বান করা হয়েছে।

ওসি শাহ কামাল আকন্দ বলেন, বিষয়টি নিয়ে শিক্ষকরা অভিযোগ দিয়েছেন। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর