[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নতুন উপসর্গ খালেদা জিয়ার

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
১০ আগষ্ট ২০২৩, ২১:০১

ফাইল ছবি

শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন, বেগম খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য এবং ওনার নতুন কিছু উপসর্গ দেখা দেওয়ায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসব পরীক্ষার জন্য ওনাকে কয়েকদিন হাসপাতালে থাকতে হবে।

বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নেওয়ার তাগিদ দিয়ে তিনি বলেন, বিদেশে তাঁর চিকিৎসা করাতে হবে। রোগের উপসর্গ বাড়ছে। এ সময় পর্যাপ্ত চিকিৎসা দেশে নেই বলেও জানান তিনি। খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির বিষয়ে ব্রিফিংকালে বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন।


বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় স্বাস্থ্য পরীক্ষার জন্য গুলশানের বাসা থেকে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। এরপর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এর মধ্যদিয়ে দুই মাসের ব্যবধানে আবারও হাসপাতালে ভর্তি হলেন বিএনপির চেয়ারপারসন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার পর গুলশানের বাসা থেকে নিজের গাড়িতে করে হাসপাতালে যান খালেদা জিয়া। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দারের ছেলে অভিক এস্কান্দারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

গত ১২ জুন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে একই হাসপাতালে ভর্তি করা হয়। ওই সময় পাঁচ দিন তাঁকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকতে হয়েছিল।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভারের জটিলতা ছাড়াও হৃদরোগে ভুগছেন।


বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর