[email protected] শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

‘এডিসি হারুনের দায় নেবে না বাহিনী’

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১২ সেপ্টেম্বার ২০২৩, ০১:৪০

ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার ব্রিফিংয়ে সাংবাদিকদের সামনে কথা বলেন। ছবি: সংগৃহিত

ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে ডিএমপির এডিসি হারুনের মারধরের ঘটনা ব্যক্তিগত, পুলিশ এর দায় নেবে না। এ বিষয়ে কথা বলতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে দেখা করতে ডিএমপি কার্যালয়ে যান ছাত্রলীগ সভাপতি মো. সাদ্দাম হোসেন। দুজনের সাক্ষাতের পর ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার ব্রিফিংয়ে এমনটি জানান। খবর সমকাল।

বিপ্লব কুমার সরকার বলেন, ‘এডিসি হারুনের ঘটনা ব্যক্তিগত, সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে ঘটেনি। ধাপে ধাপে তদন্ত হচ্ছে, দ্রুত প্রতিবেদন পাওয়া যাবে। এরপর ব্যবস্থা নেওয়া হবে।’ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাতকালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান উপস্থিত ছিলেন। এসময় ডিএমপির কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদকে পিটিয়ে রক্তাক্ত ও দাঁত উপড়ে ফেলেছেন এডিসি হারুন।

গেল শনিবার রাতে রাজধানীর শাহবাগ থানায় ওই দুই নেতাকে আটকে নির্দয় নির্যাতন করেন হারুন। এ ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমসহ সর্বত্র তুমুল সমালোচনার মুখে গতকাল রোববার দুপুরে তাঁকে রমনা বিভাগ থেকে প্রত্যাহার করে ঢাকার ভেতরেই পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে সংযুক্ত করা হয়।

পরে বিকেলে পুলিশ সদরদপ্তর হারুনকে ঢাকার বাইরে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করে। এ ঘটনায় গতকাল তিন সদস্যের বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে ডিএমপি। এতে প্রধান করা হয়েছে ডিএমপি সদরদপ্তরের উপকমিশনারকে।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর