[email protected] মঙ্গলবার, ২২শে অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন চমক

মর্নিং টাইমস ডেস্ক

প্রকাশিত:
৩০ আগষ্ট ২০২৪, ১২:৫০

ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ বিশ্বব্যাপী জনপ্রিয়। এর অন্যতম কারণ মাধ্যমটি সহজে ব্যবহার করা যায়। বার্তা বিনিময়ের পাশাপাশি অডিও ও ভিডিও কল করার সুযোগ থাকায় ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক কাজে অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ফলে ব্যক্তিগত ও গুরুত্বপূর্ণ বিভিন্ন তথ্যও সংরক্ষিত থাকে অ্যাপটিতে। ব্যবহারকারীদের কথা চিন্তা করে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন থেকে জানা গেছে, হোয়াটসঅ্যাপ ইন্টারফেসে আরেকটি পরিবর্তনের পরিকল্পনা করছে। মূলত বিজনেস এবং চ্যানেলগুলোর জন্য এই নতুন ফিচার। যেখানে ভেরিফায়েড সিস্টেমের সবুজ ব্যাজটি পরিবর্তন হয়ে সেটিকে নীল চেকমার্ক দেয়া হবে।

ওয়েবিটাইনফোর এর প্রতিবেদন অনুযায়ী, মেসেজিং অ্যাপ চ্যানেল ও ব্যবসা যাচাইয়ের জন্য সবুজের পরিবর্তে নীল চেকমার্ক প্রতিস্থাপন করা হবে। এর ফলে ব্যবহারকারীর আস্থা বাড়বে।

নীল চেকমার্কের কারণে ভেরিফায়েড ব্যবসা ও চ্যানেলের সঙ্গে নিরাপদ যোগাযোগ বা যেকোনো কার্যক্রম পরিচালনা করতে পারবে। এছাড়া ব্যবহারকারীরা সহজেই ভেরিফায়েড অ্যাকাউন্টগুলো শনাক্ত করতে এবং পরিচিতি বাড়াতে পারবে। তবে এই ফিচারটি আপাতত হোয়াটসঅ্যাপের আইওএসে দেখা যাচ্ছে। খুব শিগগির অ্যান্ড্রয়েড ভার্সনেও আসতে পারে ফিচারটি।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর